নারী সাফ অনূর্ধ্ব-১৯ ফুটবলের টসের সিদ্ধান্ত প্রত্যাহার

0
111
ছবি র্সংগৃহীত

দ্রোহ অনলাইন ডেস্ক

অনূর্ধ্ব -১৯ সাফের ফুটবল ফাইনালে রোমাঞ্চকর লড়াই শেষে টসে ভারত জিতলেও সিদ্ধান্তটি প্রত্যাহার করা হয়েছে। দণি এশিয়ার নারী ফুটবলের শ্রেষ্ঠত্বের আসর এটি।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর কমলাপুর বীরশ্রেষ্ঠ মোস্তাফা কামাল স্টেডিয়ামে গড়ায় সাফ নারী অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনাল অনুষ্ঠিত হয়।

নির্ধারিত সময়ের অতিরিক্ত মিনিটের গোলে ম্যাচে সমতা ফেরায় বাংলাদেশ। তবে টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী খেলা গড়ায় টাইব্রেকারে। ১১-১১ টাইব্রেকারে সমতা হলে টস হয়। টসে ভারতকে জয়ী ঘোষণা করেন রেফারি। আনন্দে মাতে ভারতের মেয়েরা, কান্নায় ভেঙে পড়ে বাংলাদেশের মেয়েরা।

বাংলাদেশ দল এই সিদ্ধান্ত না মেনে প্রতিবাদ জানায়। তারা দেনদরবার শুরু করে ম্যাচ কমিশনারের সঙ্গে। এক পর্যায়ে ভারত দল মাঠ ছেড়ে যায়।

পরে ম্যাচ কমিশনার জানিয়েছেন, টসের সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়েছে। অর্থাৎ ভারতের ফাইনাল জয়ের সিদ্ধান্ত পরিবর্তন করেছে কর্তৃপ। এই প্রতিবেদন লেখার সময় বাংলাদেশ দল মাঠেই ছিল। কিন্তু ভারত দল আর মাঠে আসেনি।

তিন বছর আগে ঘরের মাঠে অনূর্ধ্ব – ১৯ নারী সাফের শিরোপা জিতেছিল বাংলাদেশ। নারী ফুটবলের অনূর্ধ্ব-১৯ ও অনূর্ধ্ব-২০ ক্যাটাগরিতে শেষ চার আসরে তিনবারই শিরোপা জয় বাংলাদেশ।