বিয়ের ১১ দিনেই বিচ্ছেদ, দুধ দিয়ে গোসল করে শপথ

0
216

দ্রোহ অনলাইন ডেস্ক

প্রায় তিন বছর প্রেমের পর আদালতের মাধ্যমে বিয়ে করেছিলেন। কিন্তু ছেলের পরিবারের অস্বচ্ছলতায় বিয়ের মাত্র ১১ দিনেই পড়তে হয় বিচ্ছেদের মুখে। তাই জীবনে আর কখনোই প্রেম-বিয়ে না করার সিদ্ধান্ত নিয়েছেন তরুণ।

সেজন্য এক মণ দুধ দিয়ে গোসল করে ‘প্রেমে জড়ানো এবং বিয়ে না করার’ শপথ নিয়েছেন জামালপুরের মেলান্দহ উপজেলার ইশান মাহমুদ শ্রাবণ।

শুক্রবার উপজেলার কুলিয়া ইউনিয়নের পরগলি গ্রামে ঘটা এই ঘটনার ভিডিও রবিবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

২১ বছর বয়সী ইশান সদর উপজেলার শরিফপুর ইউনিয়নের মির্জাপুর গ্রামের আবুল কাশেমের ছেলে। ছোটবেলা থেকে নানার বাড়ি মেলান্দহের পরগলি গ্রামে থেকে লেখাপড়া করতেন।

ইশানের পরিবার ও বন্ধুরা জানান, এসএসসি পাস করে মির্জাপুর গ্রামে নিজ বাড়িতে ফিরে আসেন তিনি। সেখানে নান্দিনা শেখ আনোয়ার হোসেন কলেজে ভর্তি হন। এই সময় স্থানীয় এক তরুণীর সাথে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।

প্রায় তিন বছর প্রেমের পর গত ২৯ অক্টোবর জামালপুর ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে বিয়ে করেন তারা।

বিয়ের বিষয়টি জানাজানি হবার পর মেয়ের পরিবার ইশানের বাড়ি আসে। কিন্তু তাদের আর্থিক অবস্থা দুর্বল হওয়ায় বিয়ে মেনে নিতে অস্বীকৃতি জানায়। এক পর্যায়ে গত ৮ নভেম্বর ইশানকে ডিভোর্স দেয় তার স্ত্রী।

এ ঘটনায় মানসিকভাবে ভেঙে পড়ে ইশান। এর জেরে তাকে আবারও পরগলি গ্রামে নানা বাড়িতে পাঠিয়ে দেয় পরিবার। সেখানেই শুক্রবার বিকালে এক মণ দুধ দিয়ে গোসল করে প্রেমে না জড়ানো এবং বিয়ে না করার শপথ নেন তিনি।

ইশান মাহমুদ বলেন, বিয়ের মাত্র ১১ দিন পর স্ত্রী তাকে ডিভোর্স দিয়েছে। এই স্মৃতি নিয়ে সারাজীবন কাটিয়ে দিতে চাই। নিজের ভুল শুধরে নিয়েছি। সিদ্ধান্ত নিয়েছি জীবনে আর প্রেম এবং বিয়ে করবো না।

একইসঙ্গে প্রাক্তন স্ত্রীকে ‘মা করে’ দিয়ে তার প্রতি কোনো অভিযোগ নেই বলেও জানিয়েছেন এই তরুণ।