বুয়েটের ২৬ শিার্থীসহ ৩২ জনের জামিন মঞ্জুর

0
102

দ্রোহ অনলাইন ডেস্ক

সুনামগঞ্জে টাঙ্গুয়ার হাওড়ে রাষ্ট্রবিরোধী বৈঠক করার অভিযোগে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২৬ জন শিার্থীসহ গ্রেফতারকৃত ৩২ জনের জামিন মঞ্জুর করা হয়েছে।

বুধবার দুপুর ১টায় সুনামগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ফারহান সাদিকের আদালত তাদের জামিন মঞ্জুরের আদেশ দেন।

বিষয়টি সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি তৈয়বুর রহমান বাবুল নিশ্চিত করেছেন।

তিনি বলেন, টাঙ্গুয়ার হাওড়ে ঘুরতে এসে গ্রেফতার হওয়া শিার্থীদের জন্য বুধবার আমরা জামিন আবেদন করি। আদালত আমাদের কথা শুনেছেন, সরকার পরে কথাও শুনেছেন। আদালত সন্তুষ্ট হয়ে প্রত্যেক আসামিকে ৫ হাজার টাকার বন্ডে মুক্তি প্রদান করেছেন। এর মধ্যে দুইজন শিশু আছে, তাদের জন্যও আমরা জামিনের প্রার্থনা করেছি। এই শিশুদের শুনানি হবে শিশু আদালতে। আমরা শুনানি করব, আশা করছি আমরা ন্যায়বিচার পাবো।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা বাজারের নৌকাঘাট থেকে রবিবার সকালে একটি নৌকা নিয়ে বুয়েটের ২৬ জনসহ মোট ৩৪ শিার্থী ঘুরতে যান টাঙ্গুয়ার হাওড়ে। বেড়ানোর এক পর্যায়ে দুপুরের দিকে পাটলাই নদী দিয়ে ট্যাকেরঘাট পর্যটন এলাকায় যাওয়ার পথে নতুন বাজারের সামনে নৌকাটিকে আটক করে পুলিশের দুটি স্পিডবোট।

এ সময় ৩৪ শিার্থীকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। পরে সোমবার তাহিরপুর থানার এসআই রাশেদুল কবির বাদী হয়ে তাহিরপুর থানায় সন্ত্রাসবিরোধী আইন ২০০৯ (সংশোধনী ২০১৩) এর বিভিন্ন ধারায় মামলা করেন। তারা জামায়াত-শিবিরের রাজনীতির সঙ্গে সরাসরি সম্পৃক্ত এবং গোপনে মিটিং করতেই সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টাঙ্গুয়ার হাওড়ে এসেছিলেন বলে পুলিশ দাবি করেছে।