শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণার আদেশ জারি

12
প্রতিকী ছবি

দ্রোহ অনলাইন ডেস্ক

আগামী ২৯ মার্চ পর্যন্ত দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি ঘোষণা করে আদেশ জারি করেছে সরকার। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে একই নির্দেশনা জারি করা হয়েছে।

রবিবার শিক্ষা মন্ত্রণালয়ের এ আদেশে বলা হয়, করোনা সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষার জন্য আগামী ২৯ মার্চ পর্যন্ত সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। এ সময় শিক্ষার্থীরা নিজ নিজ বাসস্থানে অবস্থান করবে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালককে ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে।

গত ২৭ ফেব্রুয়ারি আন্তঃমন্ত্রণালয়ের এক বৈঠক শেষে প্রাক-প্রাথমিক ছাড়া প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান ৩০ মার্চ খুলে দেওয়ার ঘোষণা দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সেই সিদ্ধান্ত অনুযায়ী রবিবার শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটির আদেশ জারি করা হলো।

এছাড়া প্রধানমন্ত্রীর কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয় এবং স্বাস্থ্যসেবা বিভাগের সময়ে সময়ে জারি করা নির্দেশনা ও অনুশাসন মেনে চলতেও দুই মন্ত্রণালয় তাদের নির্দেশনায় বলেছে।

গত ২২ ফেব্রুয়ারি শিক্ষামন্ত্রী দীপু মনি সংবাদ সম্মেলনে জানান, আগামী ১৭ মে বিশ্ববিদ্যালয়গুলোর হল খুলে দেওয়া হবে। আর ২৪ মার্চ থেকে শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে।

গত মার্চে দেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৭ মার্চ থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি ঘোষণা করে সরকার। এরপর দফায় দফায় সেই ছুটি বাড়ানো হয়, যা এখনো চলমান রয়েছে। সর্বশেষ ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটি বর্ধিত করা হয়েছিল।

Print Friendly, PDF & Email