কুষ্টিয়ায় মালবাহী ট্রেন ও রেলওয়ে ট্রলির মুখোমুখি সংঘর্ষ

13

ট্রেন চলাচল স্বাভাবিক হতে ২৪ ঘন্টা লাগতে পারে

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় মালবাহী ট্রেনের সাথে রেলওয়ে ট্রলির মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে মালবাহী ট্রেনের পাঁচটি বগি লাইনচ্যুত হয়। এ রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

শুক্রবার দুপুরে পোড়াদাহ-ফরিদপুর রেল রুটের কুষ্টিয়া স্টেশনসংলগ্ন মিলপাড়া এলাকায় এ ট্রেন দুর্ঘটনা ঘটে।

দুপুর আড়াইটার দিকে কুষ্টিয়া-ফরিদপুর রেলপথে কুষ্টিয়া স্টেশন সংলগ্ন মিলপাড়া এলাকায় মালবাহী ট্রেনের সাথে রেলওয়ে ট্রলির মুখোমুখি সংঘর্ষের এ ঘটনা ঘটে। সংঘর্ষে কেউ হতাহত হয়নি। তবে মালবাহী ট্রেনের মাঝের পাঁচটি বগি লাইনচ্যুত হয়ে পড়েছে।

২২টি বগির মালবাহী ট্রেনটিতে গমভর্তি রয়েছে। ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জের রহনপুর থেকে ফরিদপুর যাচ্ছিল।

ট্রেনের চালক মোস্তাফিজুর রহমান বলেন, কুষ্টিয়াা স্টেশন থেকে ক্লিয়ারিং পাওয়ার পর তিনি ট্রেনটি নিয়ে কুমারখালীর দিকে যাচ্ছিলেন। ২শ গজ যাওয়ার পর মিলপাড়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সামনে এসে রেললাইনের ওপরে রেলের একটি ট্রলি দাঁড়ানো অবস্থায় দেখতে পান। কিন্তু তিনি ব্রেক কষেও ট্রেন থামাতে পারেননি।

প্রত্যক্ষদর্শী মিলপাড়ার বাসিন্দা আরিফুল ইসলাম বলেন, আমি রেললাইনের পাশেই দাঁড়িয়ে ছিলাম। সংঘর্ষের সময় ট্রলিটি ট্রেনর নিচ দিয়ে পাঁচটি বগি পর্যন্ত চলে যায়। একপর্যায়ে ট্রেনটি থেমে যায়। পরে পেছনের পাঁচটি বগি রাইনচ্যুত হয়ে পড়ে যায়।

কুষ্টিয়ার স্টেশন মাস্টার এম এ জামান বলেন, ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন তলব করা হয়েছে। তবে লাইন ২৪ ঘণ্টার আগে স্বাভাবিক করার সম্ভব হবে না। তিনি দাবি করেন, ট্রলির কারণেই দুর্ঘটনাটি ঘটেছে। এখানে ট্রেনের চালকের কোনো দায় নেই। এ লাইনে টুঙ্গিপাড়া এক্সপ্রেসসহ মোট চারটি ট্রেন যাতায়াত করে বলে জানা গেছে।

Print Friendly, PDF & Email