এলিনা শাম্মীর নতুন সিনেমা ‘হিমুর বসন্ত’

4

দ্রোহ বিনোদন ডেস্ক

নব্বই দশকে হুমায়ূন আহমেদ রচিত হিমু সিরিজের প্রথম উপন্যাস ময়ূরাী প্রকাশিত হয়। এরপর পর্বাকারে কয়েকটি বইয়ে দেখা মেলে হিমুর। চরিত্রটি তরুণ প্রজন্মের কাছে বেশ জনপ্রিয়। এই চরিত্র নিয়ে বেশ কিছু নাটকও নির্মিত হয়েছে। তবে চরিত্রটিকে আনা হচ্ছে বড়পর্দায়। মির্জা সাখাওয়াৎ হোসেনের পরিচালনায় ‘হিমুর বসন্ত’ নামের সিনেমায় দেখা যাবে হিমুকে। এতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন এলিনা শাম্মী।

সিনেমা প্রসঙ্গে এলিনা বলেন, সিনেমাটি গল্প নির্ভর। দুই বোন ও বাবাকে নিয়ে একটি পরিবার। আমি সে পরিবারের বড় বোনের ভূমিকায় অভিনয় করছি। বরাবরই গল্প নির্ভর, চরিত্র নির্ভয় কাজ করতে স্বাচ্ছন্দ্যবোধ করি। সে জায়গা থেকে গল্পটি পছন্দ হয়েছে। কাজ করেও ভালো লাগছে। আসলে অভিনয়ের েেত্র আত্মতৃপ্তির বিষয়টি সবচেয়ে বেশি থাকতে হয়। আমি নিজেই যদি অভিনয় করে তৃপ্ত না হই তবে দর্শক কিভাবে আমার অভিনয়ে তৃপ্ত হবে! সুতরাং আশা করছি ভালো কিছু দর্শককে দিতে পারবো।

প্রসঙ্গত, সিনেমাটিতে হিমু চরিত্রে অভিনয় করছেন কায়েস আরজু। সিনেমার কাহিনি-সংলাপ রচনা করেছেন পরিচালক নিজেই। রাজধানীর প্রিয়াঙ্কা শুটিং স্পটে মহরতের মধ্য দিয়ে সিনেমাটির দৃশ্যধারণের কাজ শুরু হয়েছে। সিনেমায় আরও অভিনয় করছেন খলিলুর রহমান কাদেরী, আনোয়ার সিরাজী প্রমুখ।
এদিকে স¤প্রতি একিনা শাম্মীর ‘গন্তব্য’ নামক একটি সিনেমা মুক্তি পেয়েছে। এছাড়া অনন্য মামুনের ‘কসাই’ নামক সিনেমায় কাজ করেছেন এলিনা। সিনেমাটি সেন্সরবোর্ড ছাড়পত্র পেয়ে মুক্তির অপোয় রয়েছে।

Print Friendly, PDF & Email