সাংবাদিকের ওপর হামলা মানে গণতন্ত্রে আঘাত

17

দ্রোহ অনলাইন ডেস্ক

স¤প্রতি সহিংসতার সময় ব্রাহ্মণবাড়িয়া প্রেসকাবসহ দেশের বিভিন্ন জায়গায় সাংবাদিকদের ওপর যে হামলা ও গাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে তা থেকে স্পষ্ট বোঝা যায় তাদের ল্য ছিল সাংবাদিকদের আঘাত করা বলে মন্তব্য করেছেন জাতীয় প্রেসকাবের সভাপতি ফরিদা ইয়াসমিন।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসকাবের সভাপতি ফরিদা ইয়াসমিনের নেতৃত্বে প্রতিনিধি দলটি প্রথমে ব্রাহ্মণবাড়িয়া প্রেসকাব পরিদর্শনে আসেন। প্রতিনিধি দলটি শহরের বিভিন্ন তিগ্রস্ত প্রতিষ্ঠান পরিদর্শন করেন। পরে প্রেসকাবের সাংবাদিকদের সঙ্গে বিনিময় করেন এবং আহত সাংবাদিকদের খোঁজ-খবর নেন।

এ সময় জাতীয় প্রেসকাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুর ও অগ্নিসংযোগ একটি ভয়াবহ ঘটনা। স্বাধীনতা দিবসে এ ধরনের ঘটনা মানে স্বাধীনতার মূলে আঘাত করা। তিনি এ সময় সব সাংবাদিকদের ঐক্যবদ্ধ থেকে কাজ করার আহŸান জানান।

পরিদর্শনকালে জাতীয় প্রেসকাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ব্রাহ্মণবাড়িয়া প্রেসকাবের সভাপতি ও বিুব্ধদের হামলায় আহত রিয়াজউদ্দিন জামি, সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজনসহ জাতীয় প্রেসকাব ও ব্রাহ্মণবাড়িয়া প্রেসকাবের নেতৃবৃন্দসহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এদিকে সহিংসতার ঘটনায় নতুন সাতটিসহ এখন পর্যন্ত ১৯টি মামলা হয়েছে। এতে গ্রেফতার হয়েছে ২৪ জন।

Print Friendly, PDF & Email