খোকসায় নকল আখের গুড় তৈরী কারখানায় অভিযান

122
আটক ব্যবসায় দ্বিলীপ বিশ্বাস ও তার ভাই

স্টাফ রিপোর্টার

কুষ্টিয়ার খোকসায় ভেজাল আখের গুড় তৈরী কারখানায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে প্রতিষ্ঠান প্রধানসহ দুই জনকে জেল জরিমানা করেছে।

শনিবার দুপুরে এনএসআই’র অনুসন্ধানী দলের অনুসন্ধানের ভিত্তিতে উপজেলা সদরের একটি ভেজাল আখের গুড় তৈরীর কারখানায় অভিযান চালায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ইসাহক আলী। নিন্মমানের চিনির সাথে মানব দেহের জন্য ক্ষতিকারক রাসায়নিক দ্রব্য জ্বাল করে নকল আখের গুড় তৈরীর সময় হাতেনাতে তাদের আটক করা হয়।

নকল গুড় তৈরীর কারখানার অভ্যন্তর

আটকৃতদের মধ্যে রয়েছেন নকল গুড় তৈরীর কারখানার মালিক দ্বিলীপ বিশ্বাস ষষ্টি ও তার ভাই রাজকুমার বিশ্বাস। দ্বিলীপ বিশ্বাস স্থানীয় আওয়ামী লীগের নেতা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ইসাহক আলী

অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসাহক আলী জানান, দীর্ঘ দিন ধরে এই প্রতিষ্ঠানটি নকল গুড় উৎপাদন করে আসছে এমন অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। ভোজাল গুড় তৈরীর ক্যামিকেল উদ্ধার করা হয়। আটক প্রতিষ্ঠান প্রধান দ্বিলীপ বিশ্বাসকে একমাসের জেল ও অপর জনকে ভোক্তা অধিকার আইনের ২০১৯ এর ৪৩ ধারায় একলাখ টাকা জরিমানা করা হবে। এ ব্যাপারে মামলা রুজু করা হয়েছে, যার নম্বর ৭।

উল্লেখ্য, দীর্ঘদিন যাবত চক্রটি উপজেলার বিভিন্ন এলাকায় আখের ভেজাল গুড় তৈরী করে দেশ ব্যাপী বাজারজাত করে আসছে। গত বছরের মাঝা মাঝি সময়ে এদের একাধিক কারখানায় অভিযান চালিয়ে আটক করে পুলিশ। তাদের বিরুদ্ধে ভেজাল খাদ্য দ্রব্য উৎপাদনের অভিযোগে ১৯৭২ এর বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়। মামলাটি বিচারাধিন রয়েছে।

Print Friendly, PDF & Email