করোনার উচ্চ ঝুঁকিতে ঢাকা ও রাঙামাটি

6

দ্রোহ অনলাইন ডেস্ক

স্বাস্থ্য অধিদপ্তর করোনা সংক্রমণের উচ্চ ঝুঁকিপূর্ণ জেলা হিসেবে ঢাকা ও রাঙামাটিকে চিহ্নিত করেছে। এ ছাড়া কম ঝুঁকির তালিকায় রয়েছে দেশের ৫৪টি জেলা। স্বাস্থ্য অধিদপ্তর গত এক সপ্তাহের তথ্য বিশ্লেষণ করে এসব তথ্য জানিয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যে বলা হয়, রাজধানী ঢাকায় করোনা সংক্রমণের হার ১২ দশমিক ৯০। রাঙামাটিতে করোনা সংক্রমণের হার ১০।

এ ছাড়া হলুদ জোন বা অপরিবর্তিত মধ্যম ঝুঁকি বা কম থেকে মধ্যম ঝুঁকিতে আছে দেশের সীমান্তবর্তী জেলা যশোর, রাজশাহী, দিনাজপুর, লালমনিরহাট, নাটোর ও রংপুর। আর সংক্রমণের গ্রিন জোন বা অপরিবর্তি কম ঝুঁকিতে আছে দেশের ৫৪ জেলা।

প্রতিদিন দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা বাড়ছে। সেই সঙ্গে বাড়ছে শনাক্তের হারও। সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্ত হয়েছেন ২ হাজার ৪৫৮ জন। এ সময় মৃত্যু হয়েছে দুজন। এক দিনের ব্যবধানে দেশে শনাক্ত করোনা রোগী বেড়েছে ২২৭ জন। আগের দিন শনাক্ত হয়েছিলেন ২ হাজার ২৩১ জন।

কয়েক সপ্তাহ ধরে দেশে নতুন করে করোনা রোগী শনাক্ত ও শনাক্তের হার বাড়ছে। করোনার ডেলটা ধরনের দাপটে গত বছরের মাঝামাঝি দেশে করোনায় মৃত্যু, রোগী শনাক্ত ও এর হার বেড়েছিল। তবে আগস্টে দেশব্যাপী করোনার গণটিকা দেওয়ার পর সংক্রমণ কমতে থাকে।

নতুন রোগী বৃদ্ধি সবচেয়ে বেশি ঘটছে ঢাকায়। সর্বশেষ ২৪ ঘণ্টায় যেসব রোগী শনাক্ত হয়েছেন, তাদের ৭৮ শতাংশের বেশি ঢাকা শহর ও জেলার বাসিন্দা। স্বাস্থ্য অধিদপ্তর মঙ্গলবার বিকালে করোনা সংক্রমণ পরিস্থিতির যে হালনাগাদ তথ্য প্রকাশ করেছে, সেখানে এই চিত্র দেখা গেছে।

Print Friendly, PDF & Email