কুমারখলীতে টাকা ছাড়াই মিলছে ঈদের পোশাক

8

কুষ্টিয়া প্রতিনিধি

পছন্দের ঈদ পোশাক কিনতে লাগছে না কোনো অর্থ বা টাকা। কুষ্টিয়ার কুমারখালী উপজেলার গণমোড় সংলগ্ন কৃষি ব্যাংকের নিচে এমনই এক ব্যতিক্রমী দোকান বসেছে স্থানীয় এক উদ্যোগতা।

পবিত্র ঈদুল ফিতরের ঈদ সামনে রেখে মানুষকে শুধু মাত্র আনন্দ দিতে এবং সকলের মাঝে ঈদের আনন্দ ভাগাভাগি করতে ব্যতিক্রমী বিনা মূল্যের এই দোকান বসিয়েছেন তরুণ ব্যবসায়ী ও সমাজকর্মী শাকিল আহমেদ তিয়াস। তিনি কুমারখালী ইয়াং কালেকশন, আর এন ফার্নিচার ও রাফা পাঞ্জাবী গার্মেন্টসের মালিক। দোকানটির নাম দেয়া হয়েছে ‘ঈদ আনন্দ, মানুষের প্রতি ভালোবাসা’।

উপজেলা সদরের গণমোড় এলাকার এই ব্যতিক্রমী দোকানে শিশু থেকে সব বয়সী পুরুষের জন্য নতুন জামা, গেঞ্জি, পাঞ্জাবী ও পাদুকাসহ বিভিন্ন রকম পোশাক সাজানো রয়েছে। দোকানে শিশু থেকে সব বয়সী মানুষের বেশ ভিড় রয়েছে। তাঁরা ঘুরেঘুরে পছন্দ করছেন পোশাক। পোশাক পছন্দ হলেই বিক্রয়কর্মীরা প্যাকেট করে দিচ্ছেন। তবে পছন্দের পোশাক নিতে কোনো টাকা লাগছে না।

স্থানীয় সূত্রে জানা গেছে, কুমারখালীর ইয়াং কালেকশন, আর এন ফার্নিচার ও রাফা পাঞ্জাবী গার্মেন্টসের মালিক শাকিল আহমেদ তিয়াস ২০২১ সালের করোনা অতিমারির সময় থেকে ঈদের আনন্দ সকলের মাঝে ছড়িয়ে দিতে এমন ব্যতিক্রমী দোকানের উদ্যোগ নিয়েছেন। গেল বছর প্রায় ৫৮০ জনকে টাকা ছাড়াই হাতে ঈদের পোশাক তুলে দিয়েছেন।

বুধবার সকাল ১১ টার ব্যতিক্রমী এই দোকানের শুভ উদ্বোধন করেন পিয়াসের মা সুরাইয়া পারভিন বিউটি।

ব্যতিক্রমী এমন দোকান থেকে পণ্য নিয়েছেন পৌরসভার এলংগী এলাকার আব্দুল জলিল (৫৫)। তিনি বলেন, ভ্যান চালা খায়। বাজারে পোশাকের দাম বেশি। তাই খবর পেয়ে এখানে এসেছি। পছন্দ করে নিজের জন্য একটা পাঞ্জাবি নিয়েছি। তবে কোনো টাকা লাগেনি।

Print Friendly, PDF & Email