পারাবত এক্সপ্রেসে আগুন : ৪ ঘণ্টা পর সিলেটের পথ স্বাভাবিক

0
13
ছবি এনএনবি

দ্রোহ অনলাইন ডেস্ক

মৌলভীবাজারের শমশেরনগরে ‘পারাবত এক্সপ্রেস’ ট্রেনের বগিতে অগ্নিকান্ডের ঘটনায় চার ঘণ্টা পর সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

শনিবার দুপুর ১টায় কমলগঞ্জ উপজেলার শমশেরনগর বিমানবন্দরের কাছে ট্রেনের বগিতে আগুন লাগে; এরপর সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

শমশেরনগর স্টেশনের স্টেশন মাস্টার জালাল উদ্দিন বলেন, বিকাল ৫টার দিকে সিলেটের সঙ্গে ঢাকা ও চট্টগ্রামের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

অগ্নিকান্ড নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের চারটি ইউনিট কাজ করে। তারা এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

এ ছাড়া আগুন লাগার পর বগি দুটি ট্রেন থেকে বিচ্ছিন্ন করা হয়েছিল। সেই বগি দুটিসহ অন্যান্য বগি নিয়ে ট্রেনটি বিকাল ৪টার দিকে কুলাউড়া স্টেশনে চলে যায়। তারপর অন্যান্য কাজ শেষে ট্রেন চালু হয় বলে রেলওয়ের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী ফিরোজ দোহার জানান।

আরো পড়ুন –খালেদা জিয়ার হার্টে রিং পরানো হলো

রেলওয়ে কর্তৃপ জানায়, ট্রেনটি ঢাকা থেকে সিলেটের দিকে যাচ্ছিল। ট্রেনের খাবার গাড়ি থেকে আগুনের সূত্রপাত হয়। এরপর আগুন পাশের একটি যাত্রীবাহী বগিতে ছড়িয়ে পড়ে। তখন চালক ট্রেন থামিয়ে দেন। তবে এতে কেউ আহত হয়নি। যাত্রীরা সবাই নিরাপদে আছেন।

এদিকে অগ্নিকান্ডের ঘটনা তদন্তে সাত সদস্যের কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদা হোসেন।

তিনি সাংবাদিকদের বলেন, এ কমিটিকে সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।