কুমারখালীতে প্রধানমন্ত্রীর উদ্ভাবনী উদ্যোগ বিষয়ে কর্মশালা

0
13

কুমারখালী প্রতিনিধি

কুষ্টিয়ার কুমারখালীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি উদ্ভাবনী উদ্যোগ বিষয়ে দিনব্যাপী প্রশিণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটের সহায়তায় উপজেলা প্রশাসন এ কর্মশালার আয়োজন করে।

প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ স্থানীয় পর্যায়ে বাস্তবায়নের চ্যালেঞ্জ এবং নতুন সম্ভাবনা চিহ্নিত করার পাশাপাশি উদ্যোগসমূহের বহুল প্রচারে করণীয় নির্ধারণ বিষয়ে সুপারিশ প্রণয়নের উদ্দেশ্যে এ কর্মশালার আয়োজন করা হয়।

বুধবার সকালে স্থানীয় আবুল হোসেন তরুণ অডিটোরিয়াম মিলনায়তনে অনুষ্ঠিত এ কর্মশালায় ভার্চ্যুয়াল যুক্ত হয়ে মুখ্য আলোচক হিসাবে বক্তব্য রাখেন এবং কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন, কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম।

কুমারখালী উপজেলা নির্বাহী অফিসার বিতান কুমার মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সহকারি কমিশনার (ভূমি) শাহিদুল ইসলাম, থানার অফিসার ইনচার্জ কামরুজ্জামান, উপজেলা কৃষি অফিসার দেবাশীষ কুমার দাস, উপজেলা সমাজসেবা অফিসার মোহাম্মদ আলী।

আরো পড়ুন – খোকসায় জরিমানা বকেয়ার দায়ে পরীক্ষার্থীদের তাড়িয়ে দিলেন শিক্ষক

কর্মশালায় জানানো হয়, নারীর মতায়ন, আশ্রয়ণ, শিা সহায়তা, পল্লী সঞ্চয় ব্যাংক, ডিজিটাল বাংলাদেশ, কমিউনিটি কিনিক ও শিশু বিকাশ, বিনিয়োগ বিকাশ, পরিবেশ সুরা, সামাজিক নিরাপত্তা কর্মসূচি এবং সবার জন্য বিদ্যুৎ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ নামে পরিচিত।

প্রধানমন্ত্রী ঘোষিত এ উদ্যোগগুলো ভিশন-২০২১ অর্জনসহ দেশের আর্থসামাজিক উন্নয়নে ভূমিকা রাখছে এবং বাংলাদেশকে ইতোমধ্যে উন্নয়নশীল দেশের কাতারে উন্নীত করেছে।

উপজেলা পর্যায়ের সরকারি দপ্তরের প্রধান, জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা এ প্রশিণ কর্মশালায় অংশ নেন।