খোকসায় ট্রাকের চাকায় পিষ্ঠ হয়ে ভ্যান চালকের মৃত্যু

0
28
আহত বৃদ্ধা নূরজাহান

স্টাফ রিপোর্টার

কুষ্টিয়া-রাজবাড়ী সড়কের খোকসা বাসস্ট্যান্ডে ট্রাকের চাকায় পিষ্ঠ হয়ে এক ভ্যান চালকের মৃত্যু হয়েছে। আহত হয়েছে তিন নারীসহ চার ভ্যান যাত্রী। দুর্ঘটনার পর বাস স্ট্যান্ডে সড়কে আইল্যান্ডের দাবিতে মিছিল করেছে স্থানীয়রা।

বৃৃহস্পতিবার দুপুর ২ টার দিকে কুষ্টিয়া-রাজবাড়ী সড়কের খোকসা উপজেলা সদরের বাস স্ট্যান্ডে এই হতাহতের ঘটনা ঘটে। নিহত ভ্যান চালকের নাম ইমরান (২২)। সে উপজেলার বি-মির্জাপুর গ্রামের ময়েন উদ্দিনের ছেলে। এই দুর্ঘটনায় পা হারাতে বসা নূরজাহান (৪০) কে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়েছে। সে কমলাপুরের জুলমত মিয়ার স্ত্রী। আহত রতনা (২৫), রেখা (২২) ও গোপাল বিশ্বাসকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

বক্তব্য রাখছেন স্থানীয় শ্রমিক লীগ নেতা শহিদুল ইসলাম

ভ্যানের যাত্রী গোপাল বিশ্বাস জানায়, কুষ্টিয়া জেলা সদর থেকে ডাক্তার দেখিয়ে তারা পৌর এলাকার কমলাপুরে নিজ বাড়ি ফিরছিলেন। বাস থেকে নেমে খোকসা বাসস্ট্যান্ড থেকে পাখি ভ্যানে ওঠেন। ভ্যান চালক তাদের নিয়ে সড়ক পার হচ্ছিল। এ সময় রাজবাড়ী থেকে কুষ্টিয়া গামী একটি দ্রæত গতির ট্রাক (ঢাকা মেট্রো ট ২০-৩৪২২ নম্বর) তাদের চাপা দেয়। স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন। তবে ঘটনা স্থলেই ভ্যান চালকের মৃত্যু হয়। কুষ্টিয়া হাইওয়ে পুলিশ সড়ক থেকে মৃতদেহ উদ্ধার করে মর্গে পাঠায়।

আন্দোলন কারীদের সাথে কথা বলছেন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ আশিকুর রহমান

ভ্যান চালকের মৃত্যুর পর খোকসা বাস স্ট্যান্ডে সড়কে আইল্যান্ড তৈরীর দাবিতে মিছিল করে স্থানীয়রা। এ সময়ে বক্তব্য রাখেন শ্রমিক লীগের সভাপতি শহিদুল ইসলাম সাইদুল, উপজেলা আওয়ামী লীগের প্রচার প্রকাশনা সম্পাদক সায়েম হোসেন সুজন, আওয়ামী লীগ নেতা বাবু প্রমুখ।

বক্তারা বাস স্ট্যান্ডে দুর্ঘটনার জন্য অপরিকল্পিত সড়ক নির্মানকে দায়ী করেন। বক্তারা অনতিবিলম্বে সড়কের মাঝে আইল্যান্ডের নির্মানের দাবি করেন।

আরো পড়ুন – খোকসার মাঠপাড়ায় হামলা পাল্টা হামলায় আহত ৭

খোকসা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ আশিকুর রহমান ঘটনা স্থলে উপস্থিত হয়ে মিছিলকারীদের শান্তদেন। তিনিও সড়কের বাসস্ট্যান্ডে আইল্যান্ড নির্মানের দাবিকে সংগত বলে মত প্রকাশ করেন।

হাইওয়ে পুলিশের এসআই মতিউর জানান, স্থানীয়রা ঘাতক ট্রাকটি আটক করে তাদের কাছে হস্তান্তর করেছে। এ ঘটনায় নিয়মিত মামলা হবে। তবে ট্রাক চালককে পাওয়া যায়নি।