খোকসায় সড়ক অবরোধ করে মানববন্ধন

34
মানববন্ধনর একাংশ - ছবি নাহিদুজ্জামান শয়ন

স্টাফ রিপোর্টার

কুষ্টিয়া-রাজবাড়ী আঞ্চলিক মহা সড়কের দুর্ঘটনা প্রবণ খোকসা বাসস্ট্যান্ডে সড়ক বিভাজনের (রোড ডিভাইডার) দাবিতে সর্বস্তরের জনতা সড়ক অবরোধ করে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।

শনিবার সকালে খোকসা বাসস্ট্যান্ডে মানববন্ধন কর্মসূচি শুরু করা হয়। এক পর্যায়ে আন্দোলনকারীরা সড়কটিতে অবরোধ সৃষ্টি করে। প্রায় আধা ঘন্টার বেশি সময় ধরে চলা অবরোধের ফলে বাসস্ট্যান্ডেরে দুই পাশে কয়েকশ বাস ট্রাকের লম্বা লাইন পরে যায়। এ সময় যাত্রীরা ভোগান্তির শিকার হন। কর্মসূচি চলাকালে পৌর সভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম তারিক আন্দোলন কারীদের সাথে যোগ দিয়ে একাত্বতা ঘোষনা করেন।

মানববন্ধন – ছবি নাহিদুজ্জামান শয়ন

খোকসা বাসস্ট্যান্ডে দুর্ঘটনা রোধে সড়ক বিভাজন তৈরী, অপকল্পিত ভাবে সড়ককে সংকুচিত করে তৈরী করা আইল্যান্ড অপসারণ, পৌর করের নামে বাস্ট্যান্ডে চাঁদাবাজি বন্ধের দাবি তুলে ধরে বক্তব্য রাখেন খোকসা সরকারী ডিগ্রী কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক মিতা রফিক, ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল হামিদ, যুবলীগ নেতা বাপ্পি বিশ্বাস রাজু, মিলন, জুয়েল, সাগর, মিখুন, সাকিব, বিপ্লব, জাসদ নেতা তেজারত আলী প্রমুখ।

আরো পড়ুন – এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত

বেলা পৌনে ১২ টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন বিশ্বাস, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ আশিকুর রহমান খোকসা বাসস্ট্যান্ডে আন্দোলন কারীদের সাথে কথা বলতে আসেন। তারা দাবি-দাওয়ার কথা শোনে। আগামী দুই দিনের সমধ্যে সমস্যা সমাধানের চেষ্টা করবেন বলে আশ্বাস দেন। একই সাথে আন্দোলকারীদের দাবি সঙ্গত বলেও অভিমত প্রকাশ করেন।

এই আন্দোলনের অন্যতম সংগঠক সভ্য সমাজ নামের সংগঠনের কর্মকর্তা নয়ন বিশ্বাস ও সাকিল রহমান হৃদয়সহ অন্যান্যরা আলোচনা করে দুই দিনের জন্য আন্দোলন স্থগিত করেন।

Print Friendly, PDF & Email