কুষ্টিয়ার নিখোঁজ সাংবাদিক রুবেলকে ফিরে পেতে মানববন্ধন

0
13

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ার নিখোঁজ সাংবাদিক হাসিবুর রহমান রুবেলকে ফিরিয়ে দেওয়ার দাবিতে জেলার সর্বস্তরের সাংবাদিকদের আয়োজনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুরে কুষ্টিয়া প্রেসকাবের সামনে এ মানববন্ধনে অংশ নেন জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা। হাসিবুর রহমান রুবেলের সন্ধান না পেলে কঠোর আন্দোলনের হুমকি দেন সাংবাদিকরা।

মানববন্ধনে কুষ্টিয়া প্রেকাবের সাবেক সভাপতি ও বাংলাদেশ বার্তা পত্রিকার সম্পাদক প্রবীণ সাংবাদিক আবদুর রশিদ চৌধুরীর সভাপতিত্বে বক্তব্যে রাখেন কুষ্টিয়া প্রেসকাবের সহ-সভাপতি ডাক্তার গোলাম মওলা, সাবেক সহ-সভাপতি ও জেলা এডিটর ফোরামের সভাপতি মজিবুল শেখ, সাবেক সহ-সভাপতি লুৎফর রহমান কুমার, নির্বাহী সদস্য ও মাই টিভির জেলা প্রতিনিধি আবদুর রাজ্জাক বাচ্চু, বৈশাখী টেলিভিশনের জেলা প্রতিনিধি রবিউল ইসলাম দোলন, নিউজ টোয়েন্টিফোর টিভির নিজস্ব প্রতিনিধি জাহিদুজ্জামান, চ্যানেল টোয়েন্টিফোরের নিজস্ব প্রতিনিধি শরীফ বিশ্বাস, এনটিভির কুষ্টিয়া প্রতিনিধি সাবিনা ইয়াসমিন শ্যামলী, যুগান্তরের কুষ্টিয়া প্রতিনিধি এএম জুবায়েদ রিপন, প্রেসকাবের দপ্তর সম্পাদক ও দেশ টিভির জেলা প্রতিনিধি নাহিদ হাসান তিতাস প্রমুখ।

বক্তরা বলেন, রুবেলকে যত দিন আমরা ফিরে না পাব, তত দিন নানা কর্মসূচি পালন করব। সন্ধান না পেলে কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন সাংবাদিক নেতারা। এ সময় মানববন্ধনে নিখোঁজ সাংবাদিক হাসিবুর রহমান রুবেলের মা ফিরোজা আক্তার, তার স্ত্রী ইতি খাতুন, ছোট ভাই মাহাবুবসহ তার স্বজন ও জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা অংশ নেয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কুষ্টিয়া প্রেসকাবের নির্বাহী সদস্য ও দৈনিক দেশ রূপান্তর ও বাংলাভিশনের জেলা প্রতিনিধি হাসান আলী।

প্রসঙ্গত গত ৩ জুলাই রবিবার হাসিবুর রহমান রুবেল রাত ৯টার দিকে কুষ্টিয়া শহরের সিঙ্গার মোড়ে তার পত্রিকা অফিসে থাকা অবস্থায় মোবাইলে একটি কল এলে তড়িঘড়ি করে অফিস পিয়নকে বাইরে থেকে আসছি বলে বের হন। এর পর থেকে তার মোবাইল নম্বর বন্ধ পাওয়া যাচ্ছে। তার আর কোনো খোঁজ পাওয়া যায়নি। রুবেল নিখোঁজ হওয়ার ঘটনায় তার ছোট ভাই ওই দিনই কুষ্টিয়া মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

আরো পড়ুন – খোকসার ছয় শিক্ষাপ্রতিষ্ঠান নতুন এমপিও’র তালিকায়

হাসিবুর রহমান রুবেল কুষ্টিয়া জেলা রিপোর্টাস কাবের সাধারণ সম্পাদক, স্থানীয় দৈনিক কুষ্টিয়ার খবর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ছাড়াও জাতীয় দৈনিক আমাদের নতুন সময় পত্রিকার জেলা প্রতিনিধি ও অনলাইন নিউজ পোর্টাল ক্রাইম ভিশন বিডি ডটকমের সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছিলেন তিনি।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ছাবিরুল আলম জানান, আমরা তাকে খুঁজছি। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও তাকে খুঁজছে। বিষয়টি নিয়ে জোর তৎপরতা চালানো হচ্ছে।