ঝিনাইদহে ঘোষিত পেস্কেল অনুযায়ী বেতনের দাবীতে আন্দোলন

0
10
আন্দোলন রত কর্মচারীদের একাংশ।

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহ চক্ষু হাসপাতাল ও অন্ধ পুনর্বাসন কেন্দ্রের কর্মকর্তা কর্মচারীরা ঘোষিত পেস্কেল অনুযায়ী বাড়ি ভাড়া ও মেডিকেল ভাতা না পাওয়ার দাবিতে আন্দোলন শুরু করেছেন।

চক্ষু হাসপাতাল ও অন্ধ পুনর্বাসন কেন্দ্রের কর্মকর্তা কর্মচারীরা বৃহস্পতিবার বিক্ষোভ করেন।

জানা গেছে, ঝিনাইদহ চক্ষু হাসপাতাল ও অন্ধ পুনর্বাসন কেন্দ্রের ৪৫ জন কর্মকর্তা কর্মচারী নিয়োজিত বয়েছেন। তারা দাবি করেন, ২০০৮ সালে ঘোষিত পেস্কেল অনুযায়ী মেডিকেল ও বাড়ি ভাড়া পাচ্ছেন। কিন্তু ২০১৮ সালে তাদের জন্য ঘোষিত পেস্কেল অনুযায়ী তাদের দেওয়া হচ্ছেনা। বেতন বৈষম্য দুরীকরণে বৃহস্পতিবার হাসপাতালের প্যারা মেডিক আবু দাউদের নেতৃত্বে ঝিনাইদহ চক্ষু হাসপাতাল ও অন্ধ পুনর্বাসন কেন্দ্রের কর্মকর্তা কর্মচারীরা আন্দোলন শুরু করেন।

কর্মচারীদের অভিযোগ, এ ব্যাপারে তারা বহুবার লিখিত দিয়েছেন, কিন্তু কোন কাজ হয়নি।

আরো পড়ুন – কুষ্টিয়ার নিখোঁজ সাংবাদিক রুবেলকে ফিরে পেতে মানববন্ধন

হাসপাতালে কর্মচারী তরিকুল ইসলাম জানান, ১৫ বছর ধরে তাদের ইনক্রিমেন্ট বন্ধ রয়েছে। ফলে অধিকাংশ কর্মকর্তা কর্মচারী দায়দেনায় জড়িয়ে পড়েছেন।

হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মিলন হোসেন জানান, হাসপাতালের জনবল কাঠামো একটি আইনে চলে। আগে ফান্ডের অবস্থা খারাপ ছিল, এখন ভালো। হাসপাতালের কর্মকর্তা কর্মচারীদের দাবী সঠিক আছে। তিনি বলেন, জেলা প্রাশাসকের সঙ্গে আমাদের বৈঠক রয়েছে। তিনি দাবী মেনে নিলে কর্মকর্তা কর্মচারীরা নতুন পেস্কেলে বাড়িভাড়া ও মেডিকেল ভাতা পাবেন।