কুষ্টিয়ায় নিখোঁজ সাংবাদিক রুবেলের মরদেহ উদ্ধার

0
30
সাংবাদিক হাসিবুর রহমান রুবেলের ফাইল ছবি ও তার পরিচয় পত্র।

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় নিখোঁজের চারদিনের মাথায় গড়াই নদী থেকে সাংবাদিক হাসিবুর রহমান রুবেলের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।এই হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছেন জেলার সাংবাদিকরা। এ জন্য তারা ৩৬ ঘন্টা সময় বেঁধে দিয়েছেন।

বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে কুষ্টিয়ার কুমারখালী পৌরসভার ৮নং ওয়ার্ডের তেবাড়িয়া এলাকায় গড়াই নদীতে নির্মানাধিন ব্রিজ এলাকা থেকে তার অর্ধগলিত মরদেহ উদ্ধার করা হয়।

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকদার সাংবাদিক রুবেলের মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন।

নিহত রুবেল (৩১) কুষ্টিয়া জেলা রিপোর্টার্স কাবের সাধারণ সম্পাদক ছিলেন। এছাড়া তিনি স্থানীয় দৈনিক কুষ্টিয়ার খবর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও দৈনিক আমাদের নতুন সময় পত্রিকার কুষ্টিয়া জেলা প্রতিনিধি ছিলেন।

সাংবাদিকতার পাশাপাশি রুবেল ঠিকাদারি এবং শহরের পৌর বাজারে পৈতৃক কাঁচামালের আড়ত দেখাশোনা করতেন। তিনি কুষ্টিয়া শহরের হাউজিং এ বøক এলাকার মৃত হাবিবুর রহমানের ছেলে।

জানা গেছে, গত ৩ জুলাই রাত ৯টার দিকে শহরের সিঙ্গার মোড়ে তার পত্রিকা অফিসে থাকা অবস্থায় মোবাইলে কল এলে অফিস পিয়নকে বাইরে থেকে আসছি বলে বের হন। এরপর থেকে তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। মোবাইল ফোন বন্ধ পাওয়া যাচ্ছিল। এ ঘটনায় ওই রাতেই কুষ্টিয়া মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন তার ছোট ভাই মাহবুব। বৃহস্পতিবার দুপুরের দিকে নদীতে মরদেহ ভেসে ওঠার পর পরনের জামা-কাপড়, মানিব্যাগে থাকা পরিচয়পত্র দেখে তার পরিবারের লোকজন সাংবাদিক রুবেলের মরদেহ বলে শনাক্ত করেন।

আরো পড়ুন – ঝিনাইদহে ঘোষিত পেস্কেল অনুযায়ী বেতনের দাবীতে আন্দোলন

কুমারখালী থানার ওসি কামরুজ্জামান তালুকদার বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। অপরাধীদের আইনের আওতায় আনতে পুলিশ কাজ করছে।

এই হত্যাকান্ডের ঘটনায় চরম ােভ প্রকাশ করেছেন জেলার সাংবাদিকরা। কুষ্টিয়া প্রেস কাবের সভাপতি আল মামুন সাগর ও সাধারণ সম্পাদক আনিসুজ্জামান ডাবলু সাংবাদিক রুবেলের এই হত্যাকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। অবিলম্বে দোষীদের খুঁজে বের করে গ্রেফতারের দাবি জানিয়েছেন।