খোকসায় করোনায় এক যুবকের মৃত্যু

0
45
প্রতিকী ছবি

স্টফ রিপোর্টার

কুষ্টিয়ার খোকসায় টানা ১০ মাস পর করোনা আক্রান্ত এক রোগীর মৃত্যু হয়েছে।

জানা গেছে, উপজেলা মালিগ্রামের নাজমুল ইসলাম (৩২) ঠান্ডা জ্বরে আক্রান্ত হয়। এক পর্যায়ে শুক্রবার তার শারীরিক অবস্থার চরম অবনতি হলে তাকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে তার শারীরিক অবস্থার আরো অবনতি হলে তাকে কুষ্টিয়া জেলারেল হাসপাতালে রেফার্ড করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার দিনগত রাতে তার মৃত্যু হয়। সন্দেহ বসত হাসপাতাল কর্তৃপক্ষ মৃতব্যক্তির করোনা পরীক্ষা করায়। সেখানে তার শরীরে করোনা পজেটিভ ছিল বলে পিসিআর ল্যাব কর্তৃপক্ষ জানায়। মৃত নাজমুল ইসলাম মালিগ্রামের রবিউল ইসলামের ছেলে।

শনিবার দুপুরে সালাউদ্দিন আহম্মেদের নেতৃত্বে ইসলামীক ফাউন্ডেশনের একটি দল মালিগ্রাম কবর স্থানে মৃত নাজমুল ইসলামের দাফন সম্পন্ন করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, প্রথম ঢেউ ও দ্বিতীয় ঢেউ এর সময় ২১ সালের ৫ সেপ্টেম্বর পর্যন্ত ৪৭ জন করোনা আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেন। যাদের মধ্যে নারী রোগীর সংখ্যা বেশি ছিল। টানা দশ মাস পর নাজমুল ইসলামের মৃত্যুর মধ্য দিয়ে উপজেলায় করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৪৮ জনে।

নির্দ্ধারিত সময়ের আগেই এ উপজেলায় প্রায় ১ লাখ ৯ হাজার ৮৩৫ জনকে প্রথমডোজ করোনা প্রতিরোধক টিকা প্রদান করা হয়। নির্দ্ধারিত সময়ের মধ্যে ১ লক্ষাধিক মানুষকে দ্বিতীয় ডোজ টিকা দেওয়া হয়েছে। বুস্টার ডোজ বা তৃতীয় ডোজ টিকা পেয়েছে ৩০ হাজার ৮৫৫ জন।

আরো পড়ুন – সাংবাদিক রুবল হত্যাঃ প্রতিবাদ আন্দোলনে উত্তাল কুষ্টিয়া

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পোনা কর্মকর্তা ডাঃ কামরুজ্জামান জানান, নাজমুল ইসলাম সাধারণ জ্বর-ঠান্ডা নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়। অতিরিক্ত বমি ও শ্বাষ কষ্টের কারণে তাকে রেফার্ড করা হয়। শুক্রবার রাতে তার মৃত্যু হয়। চিকিৎসকদের সন্দেহ হলে মৃতব্যক্তির করোন পরীক্ষার পর পজেটিভ আসে। ইসলামীক ফাউন্ডেশনের মাধ্যমে মৃতব্যক্তির দাফন করা হয়েছে।