পুলিশ সদস্যদের শরীর চর্চা ও খেলা-ধূলার আহবান কুষ্টিয়ার এসপি’র

0
21
পুলিশ সুপার খাইরুল আলম

কুষ্টিয়া প্রতিনিধি

সুস্থ শরীর নিয়ে কর্তব্য পালনে নিয়মিত শরীর চর্চা ও বৈকালিক খেলা-ধূলা করার জন্য পুলিশ সদস্যদের প্রতি আহবান জানিয়েছেন কুষ্টিয়ার পুলিশ সুপার খাইরুল আলম।

রবিবার সকালে পুলিশ লাইন্স প্যারেড গ্রাউন্ডে জেলা পুলিশের মাস্টার প্যারেড অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি পুলিশ সদস্যদের প্রতি এ আহবান জানান।

মাষ্টার প্যারেডে সকল সার্কেল অফিস, পুলিশ লাইন্স, সকল থানা, ফাঁড়ি, ক্যাম্প, তদন্ত কেন্দ্র, ডিবি, ডিএসবি, কোর্ট, ট্রাফিক, মোটরযান শাখাসহ অন্যান্য সকল ইউনিটের পুলিশ সদস্যগণ অংশ গ্রহণ করেন। পুলিশ সুপার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মাস্টার প্যারেডের সালামী গ্রহণ এবং প্যারেড পরির্দশন করেন।

এ সময় পুলিশ সুপার খাইরুল আলম বলেন, নিয়মিত মাস্টার প্যারেড অনুশীলনের মাধ্যমে পুলিশের কমান্ড, কন্ট্রোল, ডিসিপ্লিন, প্যারেডের সুন্দর টার্ন আউট ও শারীরিক সমতা অর্জন করতে হবে। তিনি দায়িত্ব-কর্তব্য এবং যে কোন চ্যালেঞ্জ মোকাবিলায় করণীয় সংক্রান্ত নির্দেশনা প্রদানের পাশাপাশি পুলিশ সদস্যদের উদ্দেশ্যে আরো বলেন, মানুষের ইমিউনিটি সিস্টেম ঠিক রাখা এবং সুস্বাস্থ্য ও সুগঠিত শরীরের জন্য প্রয়োজন কমপে ৩০ মিনিট শরীরচর্চা। এ কারণে নিজেদের সুস্থ থাকা ও সুস্থ শরীর নিয়ে পুলিশ সদস্যদের ডিউটি করার পাশাপাশি বৈকালিক খেলা-ধূলায় অংশ গ্রহণ করার কোন বিকল্প নেই।

দুর্নীতি মুক্ত, মাদক মুক্ত ও পুলিশের হয়রানি-নির্যাতন মুক্ত পুলিশ প্রশাসন ব্যাবস্থা গড়ে তোলার পাশাপাশি বিট পুলিশিং ব্যবস্থার মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলের মানুষের মাঝে নির্ভেজাল পুলিশি সেবা পৌঁছে দেয়ার জন্য সকল পুলিশ সদস্যদের প্রতি আহবান জানান।

আরো পড়ুন – কুমারখালীতে দুই সার ব্যবসায়ীকে জরিমানা

মাস্টার প্যারেডে প্যারেড কমান্ডার হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) রাজিবুল ইসলাম। এছাড়াও অতিরিক্ত পুলিশ সুপার ক্রাইম এন্ড অপস ও সদ্য পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার জেলা বিশেষ শাখা ফরহাদ হোসেন খাঁন, অতিরিক্ত পুলিশ সুপার (ভেড়ামারা সার্কেল) ইয়াছির আরাফাত, সহকারী পুলিশ সুপার (মিরপুর সার্কেল) আজমল হোসেন ছাড়াও কুষ্টিয়া জেলার সকল থানার অফিসার ইনচার্জ এবং পুলিশের সকল ইউনিটের অফিসার ও ফোর্সগণ এ সময় উপস্থিত ছিলেন।