গড়াই নদীতে দুই দিনের নৌকা বাইচ প্রতিযোগিতা শুরু

0
17

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় গড়াই নদীতে দুইদিন ব্যাপী ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা শুরু হয়েছে। এই নৌকা বাইচ প্রতিযোগিতা দেখতে নদীর দুইতীরে লাখো মানুষের ঢল নামে।

শুক্রবার বিকালে কুমারখালী উপজেলার কয়া এবং শহরের ঘোড়া ঘাট এলাকায় গড়াই নদীতে এই বাইচ প্রতিযোগীতার উদ্বোধন করেন কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও কুষ্টিয়া জেলা পরিষদের প্রশাসক হাজী রবিউল ইসলাম। কয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী হোসেনের সভাপতিত্ব করেন।

প্রতিযোগিতায় দেশের বিভিন্ন অঞ্চল থেকে মাঝিসহ ১২টি দল অংশগ্রহন করেন। শুক্রবার বিকালে থেকে শুরু হওয়া এই প্রতিযোগিতা শেষ হবে শনিবার। প্রতিযোগিতায় ১ম, ২য় এবং ৩য় স্থান অধিকারীদের জন্য পুরস্কার হিসেবে তিনটি আলাদা ব্যান্ডের মোটরসাইকেল দেওয়া হবে।

আরো পড়ুন – কুমারখালীতে সড়কের পাশের ময়লার দুর্গন্ধে অতিষ্ট পথচারীরা

দুই দিন ব্যাপী এই নৌকা বাইচ প্রতিযোগিতা উপলে গড়াই নদীর তীরবর্তী দুই পাড়ে বসেছে গ্রামীন মেলা। অসংখ্য দোকান পাট ও শিশুদের বিনোদন জন্য নাগর দোলা, মিনি রেল, ডিজিটাল নৌকা ভ্রমন থেকে শুরু করে হরেক রকমের পন্যের সমাহার সাজিয়ে বসেছেন দোকানিরা ।

নৌকা বাইচ অনুষ্ঠানটির উৎসব মুখর পরিবেশ নিশ্চিতসহ বাইচকে কেন্দ্র করে যে কোন ধরনের অনাকাক্সিক্ষত পরিস্থিতি মোকাবেলায় জেলা পুলিশের প থেকে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে ।