কুষ্টিয়ায় ট্রেনের নিচে ঝাপ দিয়ে নারীর আত্মহননের চেষ্টা

0
13

শিশুটির বামহাত বিচ্ছিন্ন হয়ে গেছে

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় পারিবারিক কলহের জের ধরে চার বছরের কন্যা শিশুসহ ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে এক নারী আতœহননের চেষ্টা করেন।

এ ঘটনায় ওই নারী সুমি খাতুনের (৩০) কোলে থাকা চার বছর বয়সী শিশুকন্যা সুরভীর বাম হাত বিচ্ছিন্ন হয়ে গেছে। ভাগ্যক্রমে দুজনের বেঁচে গেছেন। আহত গৃহবধূ সুমি খাতুন এখন ২৫০ শয্যার কুষ্টিয়া জেনারেল হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন।

শনিবার সকাল ৮টার দিকে কুষ্টিয়া পৌরসভার হরিশংকরপুর ধোপাপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

আহত সুমি খাতুন কুষ্টিয়া শহরের হাউজিং এস্টেট এলাকার সি বøকের সাপ্পীরুল ইসলাম (সাপ্পী)র স্ত্রী। সুরভী তাদের ২য় সন্তান। প্রায় এক যুগ আগে কুষ্টিয়া সদর উপজেলার দহকুলা গ্রামের সুমির সঙ্গে সাপ্পীর বিয়ে হয়। তাদের ৮ বছর বয়সী আরো এক ছেলে সন্তান রয়েছে।

আহতের স্বজনরা জানান, স্বামীর সঙ্গে সুমির মাঝেমধ্যেই পারিবারিক বিষয়াদি নিয়ে ঝগড়া হতো। শনিবার সকালে পারিবারিক কলহের জেরে সুমি তার চার বছর বয়সী মেয়েকে নিয়ে বাড়ী থেকে বেরিয়ে যান। পরে শহরের ধোপাপাড়া বড়স্টেশন এলাকায় ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। এ সময় শিশুটির শরীর থেকে বাম হাত বিচ্ছিন্ন হয়ে যায়। এছাড়া মা ও শিশুটির শরীরের বিভিন্ন জায়গায় গুরুতর জখম হয়।

প্রত্যদর্শীরা জানান, হরিশংকরপুর ধোপাপাড়া এলাকায় একটি মালবাহী ট্রেন ফরিদপুর থেকে দর্শনার উদ্দেশ্যে যাচ্ছিল। এসময় হঠাৎ করে একটি শিশু কন্যাকে কোলে নিয়ে এক নারী ওই ট্রেনের নিচে ঝাঁপ দেন। তবে ভাগ্যক্রমে ওই নারী ে ট্রেনে সাথে ধাক্কা খেয়ে একপাশে পড়ে যান। এতে শিশুটির এক হাত ট্রেনের চাকার নিচে পড়ে দেহ থেকে বিছিন্ন হয়ে যায়। এছাড়াও মা ও মেয়ের শরীরের বিভিন্ন জায়গায় গুরুতর জখম হয়। পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে দ্রæত ২৫০ শয্যার কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসেন।

আরো পড়ুন – গড়াই নদীতে দুই দিনের নৌকা বাইচ প্রতিযোগিতা শুরু

কুষ্টিয়া জেনারেল হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আশরাফুল আলম জানান, আশঙ্কাজনক অবস্থায় শনিবার সকাল ৯ টার দিকে মা ও মেয়েকে হাসপাতালে ভর্তি করা হয়। আহত শিশু বাম হাত কনুইয়ের নিচের অংশ শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। মা-মেয়ে দুজনকেই প্রয়োজনীয় সকল চিকিৎসা দেওয়া হচ্ছে।

পোড়াদহ রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনজের আলী বলেন, সকাল ৮টার দিকে কুষ্টিয়া শহরের হরিশংকরপুর এলাকায় ফরিদপুর থেকে ছেড়ে আসা দর্শনাগামী মালবাহী ট্রেনে এ দুর্ঘটনাটি ঘটে।