সর্বগ্রাসী দুর্নীতি ও নৈতিক অবক্ষয়ের বিরুদ্ধে স্মারকলিপি প্রদান

0
10

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ার কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি দিয়েছেন হানিফ বাংলাদেশী নামের এক আন্দোলন কারী। চলমান দুর্নীতি দুঃশাসনের বিরুদ্ধে বদলে যাও বদলে দাও শ্লোগান ছিল এ স্মারকলিপির পতিপাদ্য বিষয়।

সোমবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মন্ডলের হাতে স্মারকলিপি তুলে দেন এই আন্দোলন কারী। তিনি ইতোমধ্যে দেশের ১৯৪ টি উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট একই প্রতিপাদ্যে স্মারকলিপি প্রদান করেন। তিনি ৬৪ জেলা ও ৪৯৫ উপজেলা প্রদণি করে, জেলা প্রশাসক এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি দিবেন। প্রতিদিন ৩ উপজেলা প্রদণি করে আগামী ২০২৩ সালের জানুয়ারি মাসে পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলায় গিয়ে কর্মসূচি সমাপ্ত করবেন বলে জানান।

তার আসল নাম মোঃ হানিফ। তিনি নোয়াখালী জেলার সুধারাম থানার জাহানাবাদ গ্রামের আব্দুল মান্নানের ছেলে। তিনি পেশায় একজন খন্ডকালীন চাকুরিজীবী।

কর্মসূচি সম্পর্কে হানিফ বাংলাদেশী বলেন, সমাজ ও রাষ্ট্র ব্যবস্থার সর্বেেত্র সামাজিক পারিবারিক মানবিক মূল্যবোধ চরম অবক্ষয় চলছে। ভোট গণতন্ত্র আইনের শাসনের উপর নগ্ন হস্তপে হয়েছে, ঘুষ দুর্নীতি অর্থ পাচার হয়েছে, সামাজিক মানবিক পারিবারিক মূল্যবোধর অবয় পূর্বেও ছিলো এখন আরো চরম আকার ধারণ করেছে। আমাদের দেশের কৃষক উৎপাদনশীল, শ্রমিকরা পরিশ্রমী, ছাত্র যুবকেরা মেধাবী কিন্তু দুর্বৃাত্তায়িত রাজনীতি আমাদের সকল অর্জনকে ব্যাহত করছে।

আরো পড়ুন – কুমারখালীতে সন্ত্রাসীকে গণপিটুনীর পর কুপিয়ে জখম

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মন্ডল বলেন, সর্বগ্রাসী দুর্নীতি অর্থ পাচার ও নৈতিক অবয়ের বিরুদ্ধে ১৯৪ তম উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে হানিফ বাংলাদেশী নামক ব্যক্তি স্মারকলিপি গ্রহণ করেছি।