কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় ৪ ব্যবসায়ী নিহত

0
11

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়া-রাজবাড়ী ও কুষ্টিয়া-ঝিনাইদহ আঞ্চলিক মহাসড়কে পৃথক দুটি দুর্ঘটনায় ৪ ব্যবসায়ী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ১৪জন। আহতদের কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কুষ্টিয়া হাইওয়ে থানার ওসি ইদ্রিস আলী সড়ক দুর্ঘটনায় হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন। দুটি ঘটনাই ঘটেছে ট্রাকের সঙ্গে। কুষ্টিয়া-রাজবাড়ী আঞ্চলিক মহাসড়কে নিহত ব্যবসায়ীরা দৌলতপুর থেকে স্যালো ইঞ্জিন দিয়ে তৈরি যানবাহনে কুমারখালীর আলাউদ্দিন নগর আসছিলেন।

সোমবার ভোর পৌনে ৪টার দিকে কুষ্টিয়া-রাজবাড়ী আঞ্চলিক মহাসড়কের আলাউদ্দিন নগরে কাছে বিপরীত দিক থেকে আসা সিমেন্ট বোঝাই একটি ট্রাক স্যালো ইঞ্জিনের তৈরী যানবাহনকে (ভটভটি) পাশ কাটিয়ে যাবার সময় সেটিকে ধাক্কা দিয়ে খাদে পড়ে যায়। এতে ভটভটির তিন যাত্রী ঘটনাস্থলেই নিহত হন। নিহতরা হলেন দৌলতপুর উপজেলার ৭ নং হোগলবাড়িয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের শশীধরপুর গ্রামের মৃত বারী দফাদারের ছেলে গাফফার (৩৮), আজিল প্রামানিকের ছেলে সানোয়ার ওরফে ছানু প্রামানিক (৪০), অপর জনের নাম ইনতা সর্দ্দার (৪৬)। আহত ৯ জনকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অন্যদিকে কুষ্টিয়া-ঝিনাইদহ জাতীয় মহাসড়কের মহিষাডাঙ্গা ১১ মাইল নামক এলাকায় সড়কের পাশে দাড়িয়ে থাকা একটি ট্রাককে ধাক্কা দেয় অপর একটি ট্রাক। এখানে এনদাল (৪২) নামের ১ জন নিহত হন। নিহত এনদাল নওগার শাপাহার থানার তাতেল গ্রামের মফিজুলের ছেলে। এখানে আহত হন আরো ৬ জন, আহতদের একই হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতদের সাথে কথা বলে জানা গেছে, কুষ্টিয়ার দৌলতপুর থেকে স্যালো ইঞ্জিন চালিত যানবাহন ভটভটিতে করে ব্যাপারীরা গরু কিনতে কুমারখালীর আলাউদ্দিননগর আসছিলেন। অপরদিকে নওগাঁ থেকে কয়েকজন ব্যাপারী ট্রাকের ছাদে করে পিয়াজ কেনার জন্য ওই একই এলাকায় আসছিলেন। ভোর পৌনে ৪ টার দিকে কুষ্টিয়া-রাজবাড়ী আঞ্চলিক মহাসড়কের আলাউদ্দিন নগরে পৌছালে বিপরীত দিক থেকে আসা একটি ব্যাটারি চালিত ভ্যানকে সাইড দিতে গিয়ে ট্রাকের চালক নিয়ন্ত্রন হারিয়ে ভটভটিকে ধাক্কা দিয়ে খাদে পড়ে যায় ট্রাকটি। এতে ভটভটির তিন যাত্রী ঘটনাস্থলেই নিহত হয়।

ঘটনার প্রত্যদর্শী আল-আমিন নামের এক এ্যম্বুলেন্স চালক জানান, তিনি ঢাকা থেকে কুষ্টিয়ার উদ্দেশ্যে আসছিলেন। আলাউদ্দিন নগরের পাশে একটি ভ্যানগাড়িকে সাইড দিতে গিয়ে একটি ট্রাকে স্যালো ইঞ্জিন চালিত ভটভটিকে চাপা ধাক্কা দিয়ে রাস্তার পাশে পড়ে যায়। ধাক্কা খেয়ে ওই ভটভটিটি গিয়ে ভ্যানের উপর আছড়ে পড়ে। এসময় ভটভটি যাত্রীরা ঘটনাস্থলেই নিহত হন। আহতদেরকে তার এ্যাম্বুলেন্সে করেই হাসপাতালে নিয়ে আসেন তিনি।

আরো পড়ুন – দলীয় নেতা-কর্মীদের মধ্যে ঐক্য অটুট রাখুন – সদর উদ্দিন খান

পুলিশ মরদেহ ৪টি উদ্ধার করে ময়না তদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে। খাদে পড়ে যাওয়া ট্রাকটি উদ্ধারের চেষ্টা চলছে।