খোকসা থেকে আওয়ামীগ লীগ নেতাসহ ৬ জন লড়ছে একপদে

0
35

স্টাফ রিপোর্টার

কুষ্টিয়া জেলা পরিষদের আসন্ন নির্বাচনে খোকসা উপজেলার একটি মাত্র সদস্য পদের জন্য ৬ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। তাদের মধ্যে ৫ জনই আওয়ামী লীগের জেলা উপজেলা পর্যায়ের নেতা।

খোকসা উপজেলা থেকে জেলা পরিষদের ১ জন সাধারণ সদস্য পদে নির্বাচিত হবেন। এ উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদ, একটি পৌরসভা ও উপজেলা পরিষদের দুইটি ভোট সহ ১৩২ জন জনপ্রতিনিধি ভোটার রয়েছেন।

খোকসা উপজেলা থেকে একটি মাত্র সাধারণ সদস্য নির্বাচনের জন্য মনোনয়ন পত্র দাখিল করেছেন, সাবেক ইউপি চেয়ারম্যান ও জেলা পরিষদের সাবেক সদস্য আব্দুল মজিদ মন্ডল, জেলা পরিষদের সাবেক সদস্য মুজাহিদুল ইসলাম বাবলু, সাবেক ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন মাহামুদ বাটু বিশ্বাস, কুষ্টিয়া জর্জ কোর্টের পিপি ও সাবেক ইউপি চেয়ারম্যান এ্যাডঃ আকরাম হোসেন দুলাল, আলাউদ্দিন পিল্টু ও রাবিকুল ইসলাম। প্রার্থীদের মধ্যে রাকিবুল ইসলাম বাদে সবাই বর্তমানে আওয়ামী লীগের জেলা ও উপজেলা পর্যায়ের পোট-ফলিও নেতা।

দলীয় সূত্র গুলো বলছে, জেলা পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি ও খোকসা উপজেলা পরিষদের সর্বশেষ নির্বাচিত সাবেক চেয়াম্যান সদর উদ্দিন খানের বেলায় নেতাকর্মীরা আপষহীন এবং ঐক্যবদ্ধ। তবে সদস্য পদের প্রার্থদের নিয়ে দলটির স্থানীয় নেতারা ভিন্ন মাত্রায় পরিচর্যা করছেন। ঘটনাটি অনেকটা মশারির মধ্যে মশারি খাটানোর মত। যা দলীয় ঐক্যের ফাটল ধরাতে পারে।

আরো পড়ুন- কুমারখালীতে মহিলা মাদ্রাসার দুই ছাত্রী যৌণপীড়নের শিকার

নাম প্রকাশ না করার শর্তে উপজেলা আওয়ামী লীগের এক নেতা বলেন দলীয় ঐক্য ঠিক রাখার প্রয়োজনে দলীয় নেতাদের আগে ঐক্যবন্ধ থাকা জরুরী। কিন্ত এই বিষয়টি এখানে অনেক ক্ষেত্রেই অনুপস্থিত। তিনিও নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার পক্ষে মত দেন।