কুমারখালীতে ভূমি অফিসের কর্মচারী হত্যার আসামী গ্রেপ্তার

0
14

কুষ্টিয়া প্রতিনিধি

কুমারখালীর শেরকান্দি গ্রামে সালিশী বৈঠকে প্রতিপক্ষের ছুরিকাঘাতে ভূমি অফিসের কর্মচারী হত্যা মামলার পলাতক তিন আসামীকে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব।

শনিবার রাজধানী ঢাকার দনিখান থানা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত হলেন জেলার কুমরাখালী উপজেলার শিলাইদহ ইউনিয়নের কোমরকান্দী গ্রামের মৃত আকরাম বিশ্বাসের ছেলে শহিদুল বিশ্বাস (৪৭), মৃত আকবর শেখের ছেলে ছদ্দিন শেখ (৪০), লাচেন জোয়াদ্দারের ছেলে রাশেদ জোয়াদ্দার (৩৫)।

রবিবার বেলা ১১ টার পর র‌্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের কমান্ডার স্কোয়াড্রন লীডার ইলিয়াস খান এক সংবাদ সম্মেলনের মাধ্যমে সাংবাদিকদের এসব তথ্য জানান।

লিখিত বক্তব্যে ইলিয়াস খান জানান, গত ১০ সেপ্টম্বর তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কুমরখালী উপজেলার শেরকান্দি গ্রামের ভুমি অফিসের কর্মচারী আব্দুর রাজ্জাককে (৫৫) কুপিয়ে হত্যা করে তার প্রতিপরা। এ ঘটনায় নিহত রাজ্জাকের স্ত্রী রেবেকা খাতুন বাদী হয়ে কুমারখালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এ হত্যা মামলার আসামীরা সবাই পালিয়ে যায়। আসামীদের গ্রেপ্তারের জন্য মেহেরপুর, পাবনাসহ কয়েকটি জায়গায় অভিযান চালায় র‌্যাব-১২ কুষ্টিয়া ইউনিটের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ ইলিয়াস খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি পলাতক কয়েকজন আসামী রাজধানী ঢাকায় পালিয়ে আছেন। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদর দপ্তরের সহোযোগীতায় শনিবার রাতে রাজধানীর দনি খান থানা এলাকার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ওই তিন আসামীকে গ্রেপ্তার করা হয়।

আরো পড়ুন – ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পিএসকে মারধর

প্রাথমিক জিজ্ঞাসাবদের আব্দুর রাজ্জাক হত্যাকান্ডে তারা সক্রিয়ভাবে অংশ নেন বলে র‌্যাবের কাছে স্বীকার করেন। পরে রবিবার দুপুরে গ্রেপ্তার আসামীদের কুমরাখালী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হলে পুলিশ তাদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেন।