দৌলতপুরের কৃষক হত্যা মামলায় ৫ সহোদরের যাবজ্জীবন কারাদন্ড

1

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ার দৌলতপুরে পূর্ব শক্রতার জের ধরে ওয়াজেদ আলীকে কুপিয়ে হত্যার দায়ে আপন পাঁচ ভাইকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রদান করেছেন আদালত। একইসঙ্গে তাদের ২৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদন্ডাদেশ প্রদান করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক তাজুল ইসলাম চার আসামির উপস্থিতিতে এ রায় প্রদান করেন। একই সাথে আদালত এ মামলার অপর ৭ আসামীকে বেকসুর খালাস দিয়েছেন।

কুষ্টিয়া জজ কোর্টের সরকারি কৌঁসুলি (পিপি) অনুপ কুমার নন্দী রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

যাবজ্জীবন কারাদন্ডাদেশ প্রাপ্তরা হলেন- জেলার দৌলতপুর উপজেলার শশীধরপুর গ্রামের মৃত বকস মন্ডলের ছেলে গোলাম মোস্তফা (৬১), জানবার আলী (৬৬),আব্দুল মান্নান মন্ডল (৫৬), আব্দুল হান্নান (৫০) ও আলাউদ্দিন (৫৩)। এদের মধ্যে হান্নান পলাতক রয়েছেন।

আরো পড়ুন – খোকসা ডিগ্রী কলেজের অধ্যক্ষের বিদায় সংবর্ধনা

আদালত সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ১৪ মার্চ দিবাগত রাতে জায়গা-জমি সংক্রান্ত পূর্ব শত্রæতার জেরে আসামিরা উপজেলার সালিমপুর মাঠের জমি থেকে গম কেটে নিয়ে যাচ্ছিল। সংবাদ পেয়ে জমির মালিক ওয়াজেদ আলী তার ছেলেদের সাথে নিয়ে মাঠে গিয়ে দেখেন আসামীরা তার জমি থেকে গম কেটে নিচ্ছে। বাধা দিলে আসামীরা দেশীয় অস্ত্র দিয়ে ওয়াজেদ আলীর ওপর আক্রমণ করেন। তারা ওয়াজেদ আলীকে এলোপাতাড়িভাবে কুপিয়ে হত্যা করে। ঘটনার দিন নিহতের ছেলে বিল্লাল হোসেন বাদী হয়ে আসামিদের বিরুদ্ধে দৌলতপুর থানায় একটি মামলা করেন। তদন্ত শেষে ২০১৬ সালের ৩১ জানুয়ারি তারিখে তদন্তককারী কর্মকর্তা এস আই ফয়সাল হোসেন ১২ জনকে অভিযুক্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করেন। এরপর আদালত এ মামলায় স্যা প্রমাণ শেষে রায় ঘোষণার দিন ধার্য করেন। নির্ধারিত ধার্য তারিখে আদালতের বিচারক মামলার আসামিদের কারাদন্ডের এ আদেশ দেন।

Print Friendly, PDF & Email