অবশেষে সেই এসএসসি পরীক্ষার্থীর প্রবেশপত্র সংশোধন হয়েছে

6

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ার কুমারখালীর বিজ্ঞান বিভাগের এক এসএসসি পরীক্ষার্থী মানবিক বিভাগের প্রবেশপত্র নিয়ে পাঁচটি বিষয়ে পরীক্ষা   সম্পন্ন করে আলোড়ন সৃষ্টি করেছেন। অবশেষে সোমবার ওই পরীক্ষার্থী সংশোধিত প্রবেশপত্র পেয়েছেন। সদ্য পাওয়া প্রবেশ পত্র নিয়ে তিনি রসায়ন পরীক্ষা সম্পন্ন করেছেন।

চলতি শিক্ষাবর্ষে জে এন মাধ্যমিক বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগ এর শিক্ষার্থী শিপন হোসেনের পরীক্ষা দেওয়া কথা। তিনি পৌর এলাকার শাহিন মন্ডলের ছেলে। তাঁর বাবা একজন কাপড়ের ব্যবসায়ী। তিনি কুমারখালী সরকারি বালিকা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিচ্ছেন। বাংলা ইংরেজিসহ কয়েকটি আবশ্যিক বিষয়ের পরীক্ষা দেওয়ার পর ওই পরীক্ষার্থী টের পায় স্কুল কর্তৃপক্ষের অবহেলায় তার প্রবেশপত্র এসেছে মানবিক বিভাগের ছাত্র হিসেবে। এরপর টনক নড়ে বিদ্যালয়ের শিক্ষক ও পরীক্ষার্থীর। অবশেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মন্ডলের সহযোগীতায় পরীক্ষার্থী বিজ্ঞান শাখার বিষয়ে পরীক্ষায় অংশ গ্রহন করেন।

কুমারখালী সরকারি বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও পরীক্ষা কেন্দ্রের সচিব আবুল কাশেম ওই পরীক্ষার্থী প্রবেশ পত্র সংশোধনের বিষয়টি নিশ্চিত করেন।

আরো পড়ুন – খোকসায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু

তিনি বলেন, রোল নম্বর অনুযায়ী সিটপ্ল্যান করা হয়ে থাকে। প্রথম পাঁচদিন আবশ্যিক বিষয় গুলোর পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পর প্রবেশপত্রের ভুল ধরাপরে। এখন প্রবেশপত্র সংশোধন করা হয়েছে। সোমবার সংশোধীত প্রবেশপত্রে রসায়ন পরীক্ষা দিয়েছে ওই ছাত্র।

পরীার্থী শিপন বলেন, আমার ভুল প্রবেশপত্রটি সংশোধন করা হয়েছে। বিজ্ঞান বিভাগের প্রবেশপত্রে রসায়ন পরীা দিয়েছি।

জে এন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক মকছেদ আলী বলেন, টেকনিক্যাল ভুলে শিপনের প্রবেশপত্র ভুল হয়েছিল। রবিবার ভুল সংশোধন করা হয়েছে। এখন আর সমস্যা নেই।

আরো পড়ুন – হরিনাকুন্ডু পৌরসভার মেয়রের বিরুদ্ধে মানববন্ধন

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মন্ডল বলেন, শিপন সোমবার বিজ্ঞান বিভাগের প্রবেশপত্রে পরীা দিয়েছে। এসএসসি পরীা ছাত্রজীবনের জন্য একটি গুরুত্বপূর্ণ পরীা।

Print Friendly, PDF & Email