ঝিনাইদহে সাংবাদিকের নামে ডিজিটাল আইনে মামলা

0
16

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আপত্তিকর পোস্ট দেওয়ায় সাংবাদিক জাহিদুল ইসলাম তারেকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। তিনি চুয়াডাঙ্গা থেকে প্রকাশিত দৈনিক মাথাভাঙ্গা পত্রিকার প্রতিনিধি।

মঙ্গলবার রাতে জেলা ছাত্রলীগের সাবেক নেতা ও যশোর থেকে প্রকাশিত গ্রামেরকন্ঠ পত্রিকার প্রতিনিধি রেজওয়ানুল ইসলাম বাপ্পি বাদী হয়ে সদর থানায় মামলাটি করেন।

অভিযুক্ত সাংবাদিক জাহিদুর রহমান তারেক চুয়াডাঙ্গা সদর উপজেলার কুতুবপুর ইউনিয়নের জীবনা গ্রামের মৃত এরশাদ মেম্বরের ছেলে। বর্তমান তিনি ঝিনাইদহের সিঅ্যান্ডবি পুকুর পাড়ের উপশহরপাড়া এলাকায় বসবাস করেন।

মামলার বিবরণে জানা গেছে, গত ৩ অক্টোবর রাতে জাহিদুর রহমান তারেক চিত্রনায়ক শাকিব খানকে নিয়ে একটি পোস্ট দেন। সেখানে তিনি জাতির পিতা শেখ মুজিবকে নিয়ে মন্তব্য করেন। এতে মহান স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাবমূর্তি ুন্ন করার অভিযোগ করেন মামলার বাদী বাপ্পি।

আরো পড়ুন – খোকসা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে ৪ জনের মনোনয়ন পত্র দাখিল

পোস্টের মাধ্যমে মুক্তিযোদ্ধা, বাংলাদেশ আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে ােভের সৃষ্টি হয় বলে দাবী করা হয়। এদিকে এই পোষ্ট দেওয়ার কিছুন পরই সেটি মুছে দিয়ে জাহিদুর রহমান তারেক দুঃখ প্রকাশ করে সবার কাছে মা চান এবং এটি অনিচ্ছাকৃত ভাবে হয়েছে বলে দাবী করেন।