কুষ্টিয়ায় জেলা পরিষদ নির্বাচনের প্রার্থীদের সাথে মতবিনিময়

0
24

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়া জেলা পরিষদ নির্বাচন উপলে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার দুপুর ১২ টায় জেলা প্রশাসকের সম্মেলন কে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোহাম্মদ সাইদুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার খাইরুল আলম। সিনিয়র জেলা নির্বাচন অফিসার ফজলুল করিম অনুষ্ঠানটি পুরচালনা করেন।

জেলা পরিষদের আসন্ন নির্বাচন ২০২২ সুষ্ঠু, সুন্দর ও শান্তিপূর্ণভাবে সম্পূর্ণ করার লক্ষে ভোট গ্রহণকারী কর্মকর্তা হিসেবে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসারসহ, প্রতিদ্বন্দ্বীরা অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ সাইদুল ইসলাম বলেন, আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিতব্য কুষ্টিয়া জেলা পরিষদ নির্বাচন অবাধ-সুষ্ঠু-নিরপেক্ষ করার জন্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে সবরকম ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

নির্বাচনে কেউ যদি কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করার চেষ্টা করে তবে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেন।

বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার খাইরুল আলম বলেন, জেলা পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপে, শান্তিপূর্ণ ও বিশ্বাসযোগ্য করার জন্য জেলায় ছয়টি ভোট কেন্দ্র আছে। তার নিরাপত্তাসহ নির্বাচনী এলাকায় শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রয়োজনীয় সংখ্যক পুলিশ অফিসার ও ফোর্স মোতায়েন করা হবে।

ভোট গ্রহণকারী কর্মকর্তা হিসেবে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসারসহ
সর্বমোট ৪২ জনের দুই দিনব্যাপী প্রশিণ শনিবার সম্পন্ন হয়েছে। এই প্রশিণে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের সুনির্দিষ্ট দায়িত্ব, কর্তব্য ও ইভিএম মেশিন পরিচালনা সংক্রান্তে প্রয়োজনীয় প্রশিক্ষণ দেয়া হয়।

আগামী ১৭ অক্টোবর জেলা প্রনিষদের চেয়ারম্যান ও সদস্য পদের নির্বাচনের ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত খোকসা, কুমারখালী, কুষ্টিয়া সদর, মিরপুর, ভেড়ামারা ও দৌলতপুর উপজেলায় পৃথক ৬ কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।