কুমারখালীতে ডিবি পরিচয়ে গরু ব্যবসায়ীর টাকা লুট

0
10

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ার কুমারখালীতে গভীর রাতে ডিবি পুলিশ পরিচয়ে গরু ব্যবসায়ীর বাড়িতে হানা দিয়ে টাকা লুট করে পালানোর সময় একজনকে জনতা আটক করেছে। আটক ডাকাত মনিরুল ইসলাম (৪০) এর কাছে একটি খেলনা পিস্তল পাওয়া গেছে।

সোমবার সকালে ডাকাত মনিরুলকে পুলিশে সোপর্দ করেন এলাকাবাসী। মনিরুল পাবনা সদর থানার খোদাইপুর ইউনিয়নের আবুল কাশেমের ছেলে।

জানা গেছে, রবিবার দিবাগত গভীর রাতে কুমারখালী উপজেলার চরসাদিপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে একটি সাদা মাইক্রোবাস আসা ব্যক্তিরা গরু ব্যবসায়ী আরোপ আলী (২৯) এর বাড়িতে ঢোকেন। তারা নিজেদের গোয়েন্দা (ডিবি) পুলিশ পরিচয় দিয়ে আরোপ আলীকে ডেকে তোলেন। এক পর্যায়ে তার মাথায় অস্ত্র ঠেকিয়ে টাকা-পয়সা আনতে বলেন। ভয়ে আরোপ আলী ঘরে থাকা নগদ দুই লাখ ৭০ হাজার টাকা এনে দেন।

এক পর্যায়ে ডিবি পরিচয়ে আসা ডাকাতদের এলাকাবাসী ধাওয়া করে। এ সময় ডিবি পরিচয় দেওয়া মনিরুল ইসলামকে ফেলে রেখে তারা মাইক্রোবাস নিয়ে দ্রæত পালিয়ে যায়। গ্রামবাসী ডাকাত মনিরুলকে আটক করে। তার কাছ থেকে একটি খেলনা পিস্তল উদ্ধার করে। সোমবার সকালে তাকে পুলিশে সোপর্দ করা হয়।

গরু ব্যবসায়ী আরোপ আলী বলেন, রাত ২টার দিকে ডিবির পোশাক পরে অস্ত্রসহ ৯ জন আমার বাড়িতে আসে। অস্ত্র ঠেকিয়ে ঘর থেকে টাকা এনে দিতে বাধ্য করে। টাকা পাওয়ার পর তারা দ্রæত চলে যাওয়ার চেষ্টা করে। এ সময় গ্রামবাসী ছুটে এলে ডাকাতরা তাদের সহযোগী মনিরুলকে ফেলে রেখেই দ্রæত পালিয়ে যায়।

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহসীন হোসাইন বলেন, খেলনা পিস্তলসহ একজনকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছেন জনতা। এ ঘটনায় থানায় মামলা প্রস্তুতি চলছে।