খোকসায় কৃষকের উপর হামলা

0
10
আহত কৃষক রফিকুল ইসলাম

স্টাফ রিপোর্টার

কুষ্টিয়ার খোকসার গ্রামে জমি থেকে চাষ করা ঘাস কাটার প্রতিবাদ করায় কৃষক রফিকুল ইসলামের উপর প্রতিপক্ষ হামলা চালিয়েছে।

জানা গেছে, মঙ্গলবার বিকালে উপজেলার সিংঘড়িয়া মাঠে রফিকুল ইসলাম (৪২) এর উপর প্রতিপক্ষ এ হামলা চালায়। ওই কৃষক তার নিজের জমিতে রাসায়নিক সার বুনতে গিয়ে হামলার শিকার হন। স্থানীয়রা আহত কৃষককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে নিয়ে আসে। প্রাথমিক চিকিৎসার পর তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত কৃষক রফিকুল ইসলাম শমসপুর ইউনিয়নের ধুসুন্ডা গ্রামের বশির প্রামনিকের ছেলে।

হাসপাতালে চিকিৎসাধিন কৃষক রফিকুল ইসলাম জানান, গরুর খাবারের জন্য তার নিজের জমিতে ঘাস লাগিয়েছেন। সিংঘড়িয়া গ্রামের শহীদের ছেলে সুরুজকে সেখান থেকে ঘাস কাটতে দেখে তিনি প্রতিবাদ করে। এ নিয়ে দুজনের মধ্যে বাগবিতান্ডা হয়। এক পর্যায়ে সুরুজের লোকেরা কৃষক রফিকুলের উপর হামলা করে বেধরক মারপিট করেন। তিনি হামলাকারীদের শাস্তির দাবি করেন।

আহত কৃষকের স্ত্রী সুফিয়া খাতুন বলেন, হামলা কারীরা আগেও তার জমি থেকে ঘাস কেটে নিয়েছে। এ দিন তার স্বামী প্রতিবাদ করায় তার উপর হামলা করা হয়েছে। রোগী চিকিৎসার পর তিনি মামলা করতে পারেন বলে জানান।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে দায়িত্বরত চিকিৎসক ডাঃ মাহামুদুল হাসান জানান, রোগীর বাম হাতে আঘাত টি গুরুত্বর। হাতটির হাড় ভেঙ্গি যাওয়ার আশঙ্কা করছেন তিনি। চিকিৎসা ও পরীক্ষা-নিক্ষার জন্য আহত কৃষক রফিকুলকে ভর্তি করে রাখা হয়।