অর্থনীতিকে সচল করতে প্রাণহানির শঙ্কা ট্রাম্পের

0
11

 

দ্রোহ অনলাইন ডেস্ক

অর্থনীতিকে ফের সচল করতে হলে আরও বেশি মার্কিন নাগরিকের প্রাণহানির শঙ্কা রয়েছে বলে মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। একটি মাস্ক তৈরির একটি কারখানা পরিদর্শনে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

সামাজিক দূরত্ব বজায় না রাখলে এবং বন্ধ অর্থনীতি ফের চালু করলে সাধারণ নাগরিকদের প্রাণহানি বাড়িয়ে দেওয়ার সম্ভাবনার আছে কি না জানতে চাইলে ট্রাম্প বলেন, ‘হ্যাঁ, এরকম সম্ভাবনা রয়েছে।’

মঙ্গলবার আরিজোনা অঙ্গরাজ্যের রাজধানী ফিনিক্সের হানিওয়েল ফ্যাক্টরি পরিদর্শনে যান ট্রাম্প। লকডাউন শুরুর পর প্রথম কোন কারখানা পরিদর্শনে গেলেন তিনি। এসময় তিনি মাস্ক পরতে অস্বীকৃতি জানান।

ইতোমধ্যে নভেম্বরে আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে সব প্রচারণা বন্ধ হয়ে গেছে। ভাইরাসের সংক্রমণে ৭১ হাজার মার্কিন নাগরিক মারা গেছেন এবং আরও মৃত্যুর আশঙ্কা রয়েছে।

স্বাস্থ্যকর্মী এবং অন্যদের জন্য মাস্ক তৈরির কাজে নিয়োজিত হানিওয়েলের কর্মীদের প্রশংসা করেন ট্রাম্প। তিনি বলেন, আমরা আমাদের দেশ ফিরিয়ে আনতে যাচ্ছি।

ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে মাস্ক পরতে বলা হলেও শুরু থেকেই এর কার্যকারিতা নিয়ে সন্দেহ পোষণ করে আসছিলেন ট্রাম্প। দীর্ঘদিন পর হোয়াইট হাউস থেকে বের হলেও মাস্ক না পরার ধারাবাহিকতা বজায় রেখেছেন তিনি।