বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে বিএসএফ

0
18

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তের ওপারে ভারত ভূ-খন্ড থেকে হামিদ (৩৩) নামে এক বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে বিএসএফ।

জানা গেছে, সোমবার দিবাগত রাত ১২টার দিকে উপজেলার প্রাগপুর ইউনিয়নের সীমান্ত সংলগ্ন জামালপুর গ্রামের ওপারে ভারতের কুমড়িপাড়া সীমান্ত এলাকা থেকে সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র হাতে আটক হয় হামিদ। সে জামালপুর গ্রামের ছিপারুদ্দিনের ছেলে। হামিদ মাদক পাচারের সাথে জড়িত ছিল বলে স্থানীয়রা জানিয়েছেন।

স্থানীয়রা জানায়, জামালপুর গ্রামের হামিদ, ফরহাদ, জনি, সেলিম, আসলামসহ ১০-১২জন মাদক চোরাকারবারী সোমবার গভীর রাতে ভারত থেকে মাদক পাচার করছিল। ১৫২/২-এস সীমান্ত পিলার সংলগ্ন ভারতের নদীয়া জেলার হোগলবাড়িয়া থানার কুমড়িপাড়া সীমান্ত এলাকা দিয়ে মাদক পাচাকারীরা বাংলাদেশে প্রবেশের চেষ্টা করে। এ সময় ভারতের মেঘনা ক্যাম্পের টহলরত বিএসএফ তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। জবাবে মাদক পাচারকারীরাও গুলি ছোড়ে।একপর্যায়ে মাদক পাচারকারীরা বাংলাদেশে পালিয়ে আসলেও হামিদ বিএসএফ’র হাতে ধরা পড়ে। আটক হামিদুলকে মঙ্গলবার সকালে ভারতের হোগলবাড়িয়া থানা পুলিশের হাতে সোপর্দ করা হয় বলে স্থানীয়রা জানান।

এ বিষয়ে ৪৭ বিজিবি ব্যাটালিয়ন অধিনস্থ প্রাগপুর বিজিবি কোম্পানী কমান্ডার সুবেদার কাওছার জানান, আমরাও এমন খবর শুনেছি। তবে আমাদের কাছে এ ব্যাপারে বিএসএফর পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কোন কিছু জানানো হয়নি।