কুষ্টিয়ায় পুলিশ দম্পতির করোনা শনাক্ত

0
125

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় দৌলতপুরে ঢাকাফেরত পুলিশ দম্পতির করোনা শনাক্ত হয়েছে বলে নিশ্চিত করেছেন সিভিল সার্জন।

আক্রান্ত পুালিশ সদস্য রমজান (৫০) ঢাকায় ট্রাফিক পুলিশের এটিএসআই পদে কর্মরত বলে জানা গেছে। তার স্ত্রী বিলকিচ (৪০) এর শরীরে করোনার আক্রমন শনাক্ত হয়েছে।

মঙ্গলবার রাতে কুষ্টিয়ার সিভিল সার্জন ডাঃ এ এইচ এম আনোয়ারুল ইসলাম ঢাকাফেরত এই পুলিশ দম্পতির করোনা শনাক্তের তথ্য নিশ্চিত করেন।

মঙ্গলবার রাতেই উপজেলা প্রশাসন আক্রান্ত ওই ব্যক্তির বাড়ি লকডাউন ঘোষণা করেছেন। আক্রান্ত ওই দম্পতি বর্তমানে বাড়িতেই অবস্থান করছেন।

সিভিল সার্জন জানান, আক্রান্ত পুলিশ সদস্য রমজানের বাড়ি দৌলতপুর উপজেলার আদাবাড়িয়া ইউনিয়নের মধুগাড়ি গ্রামে। সোমবার ঢাকা থেকে স্ত্রী সন্তানসহ নিজের গ্রামের বাড়ি ফিরেছেন। বাড়িতে ফেরার পর স্বাস্থ্যকর্মীরা পুলিশ দম্পতি ও তার এক সন্তানের নমুনা সংগ্রহ করেন। একই সাথে কুষ্টিয়া পিসিআর ল্যাবে মঙ্গলবার ৫০ জনের করোনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে এই পুলিশ দম্পতির করোনা পজিটিভ এসেছে। বাকি ৪৮ টি নেগেটিভ।

গত ১০ এপ্রিল দৌলতপুর উপজেলার রেফায়েতপুর ইউনিয়নের কাঘাটি গ্রামের ঢাকাফেরত কাউসার ও সোনিয়া নামের আরও এক দম্পতির করোনা শনাক্ত হয়। এদিকে এ উপজেলায় একের পর এক ঢাকাফেরত দম্পতির করোনা আক্রান্তের ঘটনায় এলাকায় চরম উদ্বেগ ছড়িয়ে দিয়েছে।

সর্বশেষ পুলিশ দম্পতিসহ কুষ্টিয়া জেলায় ২২ জনের কোভিড-১৯ রোগী শনাক্ত হলো। এর মধ্যে সর্বাধিক দৌলতপুর উপজেলায় ৯ এর মধ্যে ঢাকাফেরত দম্পতির সংখ্যা তিন জোড়া। এছাড়া, ভেড়ামারায় ২, মিরপুর ৪, কুষ্টিয়া সদর ১, কুমারখালী ৫ এবং খোকসা উপজেলায় ১ জন (ঢাকা ফেরত) আক্রান্ত রোগী রয়েছেন।