দ্বিতীয়বার করোনা আক্রান্ত নারী মা হলেন

0
19

দ্রোহ অনলাইন ডেস্ক

যশোরের চৌগাছার দ্বিতীয়বার করোনায় আক্রান্ত এক নরী কন্যাসন্তানের জন্ম দিয়েছেন।

চৌগাছা উপজেলার পাশাপোল ইউনিয়নে এক নারী জ্বর, কাশি ও গলাব্যথা সহ করোনা উপসর্গ তার গত ২২ এপ্রিল স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। এ সময় তিনি ৯ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। ২৮ বছর বয়সী ওই নারী করোনা সংক্রামিত কি না তা জানতে তাঁর নমুনা সংগ্রহ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ল্যাবে পাঠানো হয়। তিনি ভয়ে ২৪ এপ্রিল স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে পালিয়ে যান। পরদিন ২৫ এপ্রিল তাঁর নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা পজেটিভ আসে।

বাড়িতে আইসোলেশনে রেখে তার প্রাথমিক চিকিৎসা চলছিল। কিন্তু আবার দুই দফা পরীক্ষা করে তাঁর প্রতিবেদন নেগেটিভ আসায় ৯ মে তাঁকে করোনামুক্ত ঘোষণা করা হয়। সেদিন দুপুরে সিভিল সার্জন শেখ আবু শাহীন ওই নারীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এরপরই তাঁকে যশোরের ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অস্ত্রোপচারের মাধ্যমে তাঁর সন্তান প্রসব করানোর কথা ছিল। কিন্তু দ্বিতীয় দফায় ওই নারীর শরীরে করোনার উপসর্গ দেখা দেওয়ায় সোমবার পুনরায় তাঁর নমুনা সংগ্রহ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে পরীক্ষা জন্য পাঠানো হয়। মঙ্গলবার নমুনা পরীক্ষার প্রতিবেদন জানানো হয়, তিনি পুনরায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

ইতোমধ্যে যশোর শহরের বেসরকারি হাসপাতেলে দ্বিতীয় দফায় করোনা আক্রান্ত অন্তোঃসত্বা নারীর শরীরে অস্ত্রপচার করা হয়। ওই নারী কন্যা সন্তানের জন্মদিয়েছে। অস্ত্রোপচার করেন গাইনি চিকিৎসক নিলুফার ইয়াসমিন এমিলি।
চিকিৎসক এমিলি জানান, সব প্রস্তুুতি ও নিরাপত্তা নিয়ে অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। কোনো সমস্যা হয়নি। মা ও বাচ্চা দু’জনই সুস্থ আছেন।