মেহেরপুরে সাংবাদিকের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

0
15
মেহেরপুরের সংবাদকর্মীরা - ছবি দ্রোহ

দ্রোহ অনলাইন ডেস্ক

মেহেরপুরর থেকে প্রকাশিত একটি দৈনিক পত্রিকার সম্পাদক, প্রকাশক ও সাংবাদিকসহ তিন জনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়েছে।

বুধবার সন্ধ্যায় মেহেরপুর-২ (গাংনী) আসনের সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মকবুল হোসেনের ভাগ্নে সবুজ হোসেন বাদী হয়ে গাংনী থানায় মামলাটি দায়ের করেন। মামলার আসামীরা হলেন, দৈনিক মেহেরপুর প্রতিদিন পত্রিকার সম্পাদক ইয়াদুল মোমিন, প্রকাশক এএসএম ইমন ও যুগ্ম সম্পাদক আল আমিন।

জানাগেছে, ১১ মে ‘২৬ বছর ভাড়া বাড়ি দখলে রেখেছে’ শিরোনামে মেহেরপুর-২ (গাংনী) আসনের সাবেক সংসদ সদস্য ও মেহেরপুর জেলা আঃ লীগের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা মকবুল হোসেনের নামে দৈনিক মেহেরপুর প্রতিদিন পত্রিকায় একটি সংবাদ প্রকাশিত হয়। ওই সংবাদ প্রকাশিত হওয়ায় ডিজিটিাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন সাবেক সংসদ সদস্যের ভাগ্নে সবুজ হোসেন।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবাইদুর রহমান সাংবাদিকদের জানান, মেহেরপুর থেকে প্রকাশিত দৈনিক মেহেরপুর প্রতিদিনের সম্পাদক, প্রকাশক ও একজন যুগ্ম সম্পাদকের নামে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই শাহাবুল ইসলাম জানান, মামলাটি তদন্তের দায়িত্ব পাওয়ার পর তদন্ত শুরু হয়েছে। তদন্ত শেষে আদালতে প্রতিবেদন দেয়া হবে।

দৈনিক মেহেরপুর প্রতিদিন সম্পাদক ইয়াদুল মোমিন জানান, মামলার বিষয়টি শুনেছেন। প্রকাশিত সংবাদের স্বপক্ষের সকল তথ্য উপাত্ত আমাদের কাছে রয়েছে। আইন গত ভাবেই মামলা মোকাবেলা করা হবে।