কুষ্টিয়ায় সংখ্যালঘু পরিবারের উপর ছাত্রলীগ নেতার হামলা

0
129

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় এক সংখ্যালঘু পরিবারের উপর অতর্কিত হামলা চালিয়েছে ছাত্রলীগ নেতা ও তার সমর্থকেরা। এ সময় পরিবারের তিন সদস্য ও বাড়িতে আসা এক অতিথীকে মারধর ও ভাংচুর করে।

জানা গেছে, স্থানীয় আওয়ামী লীগ নেতা ও তার ছেলে ছাত্রলীগ নেতার নেতৃত্বে মঙ্গলবার রাত সাড়ে ১০টায় শহরের মিলপাড়া দেবী প্রসাদ ক্লাবের পাশের এই সংখ্যালঘু পরিবারের উপর হামলার ঘটনা ঘটানো হয়। এ সময় প্রতিবেশীরা এগিয়ে এলে হামলাকারীরা চলে যায়। ঘটনাস্থলের পুলিশ ফাঁড়ি থাকলেও তারা নিরব দর্শকের ভুমিয়ায় ছিল বলে অভিযোগ ভুক্তভোগি পরিবারের। এ ছাড়া থানায় অভিযোগ না দেয়ার জন্য পরিবারকে চাপ দিচ্ছেন ছাত্রলীগ নেতার বাবা। বর্তমানে পরিবারটি নিরাপত্তাহীনতায় ভুগছে।

মৃত কার্ত্তিক চৌধুরীর বিধবা স্ত্রী মুক্তি রানী জানান, রাত সাড়ে ৯ টার দিকে তার বাসায় অতিথি আসেন। এ সময় মুখ বাঁধা ১০/১২জন বাঁশ ও স্টাম্প নিয়ে তার বাসায় হামলা করে। এ হামলায় শহর ছাত্রলীগের আহবায়ক হাসিব কোরাইশী ছিল বলে তিনি দাবি করেন। তার নেতৃত্বে এ ঘটনা ঘটে।

হামলার শিকার বিধরার এক মাত্র ছেলে আকাশ চৌধুরী নিজেকে ছাত্রলীগের সাবেক কর্মী বলে দাবি করেন। হামলার সময় তিনি বাড়িতে ছিলেন না। তার বাড়িতে ছাত্রলীগ নেতার হামলা ও মারপিটের ঘটনার পর থেকে তিনি চরম নিরাপত্তা হীনতায় ভুগছেন। হামলায় জড়িতদের বিচারের দাবি করেন তিনি।

কুষ্টিয়া জেলা ছাত্রলীগ সভাপতি তুষারের সাথে কথা হলে তিনি বলেন, ঘটনা সঠিক হলে হাসিব কোরাইশিকে ছাত্রলীগ থেকে বহিস্কার করা হবে।

কুষ্টিয়া মডেল থানার অফিসার ইনচার্জ গোলাম মোস্তফা বলেন, ওই পরিবারের কেউ আমাদের কাছে লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে। ভুক্তভোগী পরিবারের দাবি তারা থানায় অভিযোগ দিয়েছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তারা রাতে থানায় এসেছিল। বিষয়টি মৌখিকভাবে জানিয়েছি। বরং তিনি (ওসি) তাদেরকে অভিযোগ দিতে বলেছেন। তারা বিষয়টি সামাজিকভাবে মিমাংসা করবেন বলে জানিয়েছে।