অনলাইনে রেজিস্ট্রেশন করলেই করোনা পরীক্ষা

0
16

দ্রোহ অনলাইন ডেস্ক

প্রাণঘাতী করোনা মোকাবিলায় অনলাইনে রেজিস্ট্রেশন করলেই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) করোনা পরীক্ষা করে দেবে। যারা অনলাইনে রেজিস্ট্রেশন করবেন, কেবল তাদেরই করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করবে প্রতিষ্ঠানটি।

শুক্রবার বিকালে বিএসএমএমইউ এক সংবাদ বিজ্ঞতিতে জানানো হয় ল্যাবরেটরির সেবার মান রক্ষা করা, রোগীদের দীর্ঘ লাইনে অপেক্ষাজনিত ভোগান্তি কমানো এবং ভিড়ের কারণে করোনার সংক্রমণ বিস্তার ঠেকাতে এই উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছে বিএসএমএমইউ কর্তৃপক্ষ।

সংবাদ বিজ্ঞতিতে বলা হয়, বিএসএমএমইউ’র বেতার ভবনের নিচ তলায় ফিভার ক্লিনিক ও দ্বিতীয় তলায় করোনা ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষার ক্ষেত্রে এখন থেকে আগে অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে। আগামী ১৭ তারিখ থেকে এ কার্যক্রম শুরু হবে। ওইদিন সকাল ৮টা থেকে অনলাইনে রোগীদের নাম, ঠিকানা, লিঙ্গ, বয়স ও মোবাইল ফোন নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। এরপর বিশ্ববিদ্যালয়ের নির্দিষ্ট মোবাইল ফোন থেকে এসএমএসের মাধ্যমে অ্যাপয়েন্টমেন্টের সম্ভাব্য সময় জানিয়ে দেয়া হবে। নির্দিষ্ট সময়ে ফিভার ক্লিনিকে এসে প্রেরিত ওই এসএমএস দেখিয়ে চিকিৎসা সেবা নিতে হবে। প্রয়োজনীয় ল্যাবরেটরি সেবা নেয়ার ক্ষেত্রেও একই অ্যাপয়েন্টমেন্টের ধারাবাহিকতা রক্ষা করা হবে।

প্রতিদিন সকাল ৮টা থেকে শুধু পরবর্তী কর্মদিবসের জন্য অনলাইনে অ্যাপয়েন্টমেন্ট দেয়া হবে। অনলাইনে প্রাপ্ত অ্যাপয়েন্টমেন্ট ছাড়া কোনো রোগী সেবা নিতে পারবেন না। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (িি.িনংসসঁ.বফঁ.নফ) অনলাইন অ্যাপয়েন্টমেন্টের জন্যে রেজিস্ট্রেশন ফরমটি পাওয়া যাবে।