এক শিশু বটি দিয়ে কুপিয়েছে আর এক শিশুকে

0
114

স্টাফ রিপোর্টার

খেলার সময় ধুলা মাটি নিয়ে বিবাদের জের ধরে সমবয়সী শিশুর বটির আঘাতে সাইমা – ৪ নামের এক মেয়ে শিশু গুরুতর জখম হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে কুষ্টিয়ার খোকসার শিমুলিয়া ইউনিয়নের বসোয়া গ্রামে এ হামলার ঘটনাটি ঘটে। আহত সাইমা এ গ্রামের কামরুল ইসলাম ও হাসিনা দম্পিতির দ্বিতীয় মেয়ে।

জানা গেছে, দুপুরের দিকে হাসিনা খাতুন তার মেয়ে সাইমাকে প্রতিবেশীর কলার বাগানে বসিয়ে রেখে বিল থেকে পাটকাঠি টেনে আনছিলেন। এক পর্যায়ে ধুলা মাটি নিয়ে বিবাদের জের ধরে একই গ্রামের প্রবাসী হাফিজুলের ছেলে আসানুর – ৫ হাতে থাকা বটি দিয়ে সাইমার উপর হামলা করে। স্থানীয়রা রক্তাক্ত আহত সাইমাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে নিয়ে আসে। সেখানে কিচিৎসার পর শিশুটিকে বাড়ি নিয়ে যাওয়া হয়।

আহত শিশুর মা হাসিনা খাতুন জানান, প্রতিবেশীর কলাবাগানে অন্য শিশুদের সাথে সাইমাকে রেখে তিনি পাটকাঠি আনছিলেন। এরই মধ্যে হাফিজুলের ছেলে তার শিশুকে বটি দিয়ে কুপিয়ে পালিয়ে যায়। তারা শিশুর চিকিৎসা দিয়ে গ্রামে ফিরে হামলাকারী পরিবারের সাথে বসবেন।

তিনি আরো জানান, হামলাকারী আসানুর জীদি প্রকৃতির ছেলে। এর আগেও তার বয়সীদের উপর হামলা করেছে।

এ সময় জরুরী বিভাগে উপস্থিত হামলাকারী শিশুর মা আছিয়া জানান, তিনি খবর পেয়ে হাসপাতালে ছুটে এসেছেন। খেলার সময় ধুলামাটি নিয়ে বিরোধ হয়। তার ছেলের হাতে থাকা খেলনা বটির আঘাতে মেয়েটির ডান পায়ে কেটে গেছে। গ্রামে গিয়ে বসে সামাজিক ভাবে মিটিয়ে নেবেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্তরত চিকিৎসক ডাঃ আবির হোসেন সোহাগের সাথে যোগাযোগের চেষ্টা করা হয়। কিন্তু তিনি ছুটি করে বাসায় চলে যাওয়ায় তাকে পাওয়া যায়নি।

শিশুটির ডান পায়ের থাইয়ে প্রায় দুই ইঞ্চি লম্বা ক্ষত হয়েছে বলে জরুরী বিভাগের রেজিষ্টারে রোগের বর্ণনায় লেখা হয়েছে।