কুমারখালীতে ভোজ্যতেল মজুত রাখায় ব্যবসায়ীকে জরিমান

0
85

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ার কুুমারখালী শহরের এক ব্যবসায়ীর গোডাউন ৭শ লিটার রুপচাঁদা সয়াবিন তেলের মজুত এর সন্ধ্যান পেয়েছে ভোক্তা অধিকার সংরক্ষক অধিদপ্তরের কর্মকর্তাদেও অভিযানিক দল।

প্যাকেট জাত এই তেল বাজারে বিক্রি না করে অধিক মুনাফা আশায় অবৈধভাবে গোডাউনে মজুত করে রাখা হয়েছিল বলে অভিযান পরিচালনা কারীদের সূত্র দাবি করে।

বুধবার দুপুর ২ টা থেকে সাড়ে তিনটা পর্যন্ত কুমারখালী পৌরসভার তহবাজার এলাকায় অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের একটি টিম। অভিযানের নেতৃত্বে ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুষ্টিয়ার সহকারী পরিচালক সুচন্দন মন্ডল। এ সময় সয়াবিন তেল মজুত ও বেশি দামে বিক্রি করার অপরাধে বাদশা ষ্টোরের মালিক বাদশা মিয়াকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

আরো পড়ুন – কুষ্টিয়ায় তিন ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদন্ড

কুষ্টিয়ার সহকারী পরিচালক সুচন্দন মন্ডল জানান, গোপন সংবাদের ভিত্তিতে তাঁরা কুমারখালী শহরের তহবাজার ২ নং এলাকার বাদশা ষ্টোরের গোডাউনে অভিযান পরিচালনা করেন। এ সময় গোডাউনে প্যাকেট জাত ৭শ লিটার রুপচাঁদা সয়াবিন তেল মজুত পাওয়া যায়। তেলগুলো ঈদের আগে কম দামে ক্রয় করে অধিক মুনাফা লাভের আশায় মজুত করে রাখা হয়েছিল। পরে নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে সয়াবিন তেল বিক্রির দায়ে গোডাউনের মালিককে জরিমানা করেন। পরে মাইকিং করে ১ শ’ ৬০ টাকা দরে সাধারণ মানুষের মাঝে ওই তেল বিক্রির ব্যবস্থা করা হয়।

সুচন্দন মন্ডল আরো জানান, জেলায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে বাজার তদারকি কর্মসূচির অংশ হিসেবে এ অভিযান চালানো হচ্ছে। অবৈধ মজুতদারদের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি ঘোষণা দেন।