কুষ্টিয়ায় ৬ দিনে করোনায় ৩২ জনের মৃত্যু

0
86

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে গত ৬ দিনে ৩২ জনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা আগের সপ্তার থেকে ২ জন কমেছে। তবে আক্রান্তের হারে কিছুটা ভাটা পরেছে।

সোমবার সকালে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা মেজবাউল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

হাসপাতালে করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে মৃত্যুর পাশাপাশি রোগী ভর্তির চাপও আগের তুলনায় অনেকটাই কমেছে। সোমবার সকাল ৯ টা পর্যন্ত জেলা সদরের জেনারেল হাসপাতালে ১৩৩ জন রোগী চিকিৎসাধীন ছিল। এর মধ্যে করোনা আক্রান্ত রোগীর সংখ্যাই ১০১ জন। আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন আরো ৩২ জন।
এদিকে কুষ্টিয়া পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলায় ৩৯৯ টি নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ১০২ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৫ দশমিক ৫৬ ভাগ।

জেলায় এ পর্যন্ত মোট করোনায় আক্রান্তের সংখ্যা হচ্ছে ১৭ হাজার ৩০৯ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৪ হাজার ৮৫৯ জন। সোমবার রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে জেলায় মারা গেছেন ৭০০ জন। নতুন করে শনাক্ত হওয়া ১০২ জনের মধ্যে কুষ্টিয়া সদর উপজেলায় ৪০ জন, কুমারখালী উপজেলায় ৮ জন, দৌলতপুর উপজেলায় ১৩ জন. ভেড়ামারা উপজেলায় ১৩ জন, মিরপুর উপজেলায় ২৬ জন এবং খোকসা উপজেলায় ২ জন আক্রান্ত হয়েছেন। বর্তমানে কুষ্টিয়া জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৮৬৫ জন। এর মধ্যে হোম আইসোলেশনে রয়েছেন ১৭২৫ জন। আর বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১৪০ জন।