কেবল টিভি নেটওয়ার্ক ব্যবসায়ীদের ৭২ ঘণ্টার আল্টিমেটাম

0
73

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় মেসেঞ্জার অপটিক্যাল ফাইবার কাটার সাথে জড়িত সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনকে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন জেলা কেবল টিভি ব্যবসাীরা।

বৃহস্পতিবার সকালে শহরের পাঁচ রাস্তার মোড়ে কুষ্টিয়া কেবল টিভি নেটওয়ার্কের নিজস্ব কার্যালয় আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন কোয়াব কেন্দ্রীয় কমিটির সদস্য আবু সাঈদ সজল।

লিখিত বক্তব্যে বলা হয় কুষ্টিয়া কেবল টিভি নেটওয়ার্কের আওতায় তারা দীর্ঘদিন ধরে সম্পূর্ণ বৈধ পন্থায় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত দেশীয় চ্যানেলের পাশাপাশি সকল প্রকার পে-চ্যানেল চালিয়ে আসছেন। জেলার ছয় উপজেলা ছাড়াও পৌর এলাকায় ওভারহেড অপটিক্যাল ফাইবারের মাধ্যমে ২ লঅখ গ্রাহকে নিরবিচ্ছিন্ন সেবা প্রদান করে আসছেন। কিন্তু গত ১২ জুন সদর উপজেলার খাজানগর এলাকার সন্ত্রাসী মকবুল হোসেন গং বটতৈল থেকে মিরপুর উপজেলার হালসা পর্যন্ত মেসেঞ্জার অপটিক্যাল ফাইবার কেটে বিচ্ছিন্ন করে দিয়েছে। এ ঘটনায় কুষ্টিয়া ক্যাবল টিভি নেটওয়ার্ক ও কণিকা কেবল টিভি নেটওয়ার্কের ব্যবসায়ীদের ২০ ল টাকার আর্থিক তি হয়েছে। অপটিক্যাল ফাইবার ও কেবল কেটে ফেলায় এ এলাকার কয়েক হাজার গ্রাহক কেবল টিভির সেবা থেকে বঞ্চিত হচ্ছে।

এ ব্যাপারে মকবুলের বিরুদ্ধে কুষ্টিয়া মডেল থানায় দুইটি সাধারণ ডায়েরি এবং একটি লিখিত অভিযোগ দেয়া হলেও প্রশাসন সন্ত্রাসী মকবুল ও তার ক্যাডারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি বলে সংবাদ সম্মেলনে দাবি করা হয়।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে কোয়াব এর জেলা শাখার সভাপতি খন্দকার শহিদুল হক পিন্টু, সহ-সভাপতি আতিয়ার রহমান, সাধারণ সম্পাদক আশরাফুল আলম মিলন, কুষ্টিয়া কেবল টিভি ডট কম এর পরিচালক আরিফুর রহমান ইয়াজ, জেলা শাখার কোষাধ্য বিশ্ব চন্দ্র বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।