খোকসায় আগ্নেয় অস্ত্রসহ ১০ মামলার পালাতক আসামী আটক

0
122

স্টাফ রিপোর্টার

কুষ্টিয়ার খোকসায় একটি দেশী তৈরী আগ্নেয় অস্ত্র ও ২ রাউন্ড কর্তুজসহ ১০ মামলার পালাতক আসামীকে থানা পুলিশ আটক করেছে।

শনিবার দিনগত রাতে উপজেলার ওসমানপুর ইউনিয়নের দেবীনগর গ্রাম থেকে ১০ মামলার পলাতক আসামী ইদ্রিস আলীকে আটক করা হয়। সে ওসমানপুর ইউনিয়নের দেবীনগর গ্রাম থেকে নির্বাচিত মেম্বর হ্য়াদার আলীর ছেলে।

পুলিশ সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে পালাতক আসামী ইদ্রিস আলীকে গেফেতার করতে দেবীনগর গ্রামে অভিযান চালায়। এসময় ইদ্রিস আলীকে আটক করা হয়। পরে তার শরীর তল্লাসী করে একটি দেশী তৈরী ছক্কা নামের আগ্নেয় অস্ত্র ও দুই রাউন্ড বন্দুকের কার্তুজ উদ্ধার করে। রবিবার আটক যুবককে অস্ত্র আইনে আদালতে পাঠানো হয়েছে।

গত ইউনিয়ন পরিষদের নির্বাচনের পর থেকে ওসমানপুর ইউনিয়ন জুড়ে অস্ত্রবাজরা ছোট ছোট দলে বিভক্ত হয়ে আধিপত্য বিস্তারের যুদ্ধে নেমেছে। দেড় বছর শুধু ওসমানপুর ইউনিয়নের দেবিনগর, খানপুর, কলপাড়াসহ কয়েকটি গ্রামের ৫ শতাধিক পরিবার নিরাপদ আশ্রয়ে চলে গেছে।

ওসমানপুর ইউনিয়ন পরিষদের একাধিক মেম্বর নাম প্রকাশ না করার শর্তে জানান, অস্ত্রবাজদের দাপটে সন্ধ্যা হলে তারা নিজেরাই রাস্তায় যেতে ভয় পান। অস্ত্রবাদের দৌরত্ব দিনদিন বেড়েই চলেছে। তারাও স্বীকার করেন, গ্রামের কয়েকশ সাধারন মানুষ নিরাপত্তার জন্য নদী পাড় হয়ে থানা সদরে আশ্রয় নিয়েছেন।

আটক ইদ্রিও আলীর বাবা হায়দার আলরি সাথে কথা বলার চেষ্টা করা হয় কিন্তু তাকে পাওয়া যায়নি। তার মুঠোফোনে কল করা হয় সেটি বন্ধ পাওয়া যায়।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তফা হাবিবুল্লাহ বলেন, আটক ইদ্রিস আলীর নামে ডাকাতির প্রস্তুতি, বিষ্ফোরক আইনের একাধিক মামলা সহ নিয়মিত ১০টি মামলা রয়েছে। পুলিশ তাকে অভিযান চালিয়ে আটক করে। তার নামে এবাওে আগ্নেয় অস্ত্র আইনে মামলা হয়েছে।