খোকসায় গলায় খাবার আটকে শিশুর মৃত্যু

0
115
নিহত শিশু হুসাইন। ছবিটি সংগৃহীত।

স্টাফ রিপোর্টার

কুষ্টিয়ার খোকসার গ্রামে গলায় খাবার আটকে দেড় বছররের এক শিশুর মৃত্যু হয়েছে। শিশুটি মায়ের সাথে নানা বাড়িতে বেড়াতে এসেছিল।

শনিবার (২১ আগস্ট) সন্ধায় উপজেলার গোপগ্রামে গলায় খাবার আটকে মারা যাওয়া শিশু হুসাইন রিফাত হোসেনের ছেলে। শিশুটি তার মায়ের সাথে নানা বাড়িতে বেড়াতে এসেছিল।

জানা গেছে, শনিবার সন্ধায় শিশুটির নানা তোফাজ্জেল ওরফে তোফা স্থানীয় হাট থেকে একটি ম্যাজিক লিচু এনে শিশু হুসাইনের হাতে দেয়। শিশুটি ওই কৃত্রিম লিচুটি খাবার চেষ্টা করলে সেটি তার গলায় আটকে যায়। পরিবারের লোকেরা শিশুটিতে দ্রæত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও জরুরী বিভাগে নিয়ে আসে। সেখানে কর্তব্যরত চিকিৎসক শিশু হুসাইনকে মৃতবলে ঘোষনা করেন।

গোপগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলম ও ২ নং ওয়ার্ড মেম্বর সান্টু ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সন্ধ্যায় শিশুটির নানা হাট থেকে একটি কৃত্রিম লিচু কিনে নাতিকে দেয়। তার দেওয়া খাবার গলায় আটকে শিশুটির মৃত্যু হয়। তবে তারা শিশুটির বাবার বাড়ির ঠিকানা জানাতে পারেননি।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে কর্তব্যরত উপসহকারী মেডিকেল অফিসার রাকিব হাসান জানান, জানান শিশুটিকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়।