খোকসায় গড়াই নদীতে গোসলে নেমে শিশু নিখোঁজ

0
120
সন্তানের লাশের আশায় নদী তীরে বসে বিলাপ করছেন বাবা আজাদ

স্টাফ রিপোর্টার

কুষ্টিয়ার খোকসায় বন্ধুদের সাথে গড়াই নদীতে গোসল করতে নেমে ৯ বছর বয়সী রোকন নামের এক শিশু ডুবে গেছে।

বুধবার বেলা ১২ টার দিকে উপজেলা সদরের কালীবাড়ি পাড়ার তাঁতী আজাদ শেখের ছেলে শিশু রোকন বন্ধুদের সাথে বাড়ির পাশের গড়াই নদীতে গোসল করতে নামে। ¯্রােতের টানে শিশুটি নদীর গভীরে চলে যেতে থাকে। এ সময় বন্ধুরা তাকে উদ্ধারের চেষ্টা করে। এক পর্যায়ে বন্ধু ও নদী তীরের মানুষের চোখের সামনে শিশুটি নদীর গভীর পানিতে ডুবে যায়।

নদীতে শিশু নিখোঁজের খবর পেয়ে খোকসা ফায়ার স্টেশনের একটি দল ঘটনা স্থল কালীবাড়ি ঘাটে পৌঁছায়। কিন্তু তাদের দলে বুডুরী না থাকায় তারা উদ্ধার কাজ শুরু করতে পারেনি বলে এই দলের এক ফায়ারম্যান জানান। তবে স্থানীয় ডুবুরীরা শিশুটিকে উদ্ধারের জন্য চেষ্টা করছে। বেলা সোয়া ২ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত নদীর পানিতে ডুবে যায়া শিশুটির সন্ধ্যান মেলেনি।

ঘুড়ির সুতার বৈঠা হাতে নিখোঁজ রোকন। ছবি- দ্রোহ

নদীতে নিখোঁজ শিশুর সাথে থাকা শিশু তুহিন জানান, নদীতে নামার পর পরই রোকন গভীর পানির দিকে চলে যেতে থাকে। সে রোকনের ডুবে যায়ার দৃশ্য দেখেছে। ডুব যায়ার সময় রোকন হাত নেড়ে ছিল। তুহিন চিৎকার করে নদী পারের অন্যদের জানায়। পরে রোকনের বাড়িতে তার ডুবে যায়ার খবর পৌছে দেয়।

শিশুটির বাবা আজাদ জানান, তিনি বাড়িতে ঢুকেই ছেলে রোকনের সন্ধান করেন। এ সময় প্রতিবেশীরা এসে তাকে ছেলের নদীতে নিখোঁজ হওয়ার খবর দেয়।

খোকসা ফায়ার সাভিসের স্টেশন অফিসার অমীয় কুমার বিশ্বাস জানান, বেলা দেড়টার দিকে ফুলনায় বিভাগী অফিসে ডুবুর দলের জন্য চাহিদা দেয়া হয়েছে। আসা করছেন সন্ধ্যা সাড়ে ৭টার মধ্যে ডুবুরীদেও দল খোকসায় এসে পৌছাবে।