খোকসায় ট্রাকের ধাক্কায় মেছো বাঘের মৃত্যু

0
117
কুষ্টিয়া রাজবাড়ী সড়কে নিহত মেছো বাঘ

স্টাফ রিপোর্টার

কুৃষ্টিয়া-রাজবাড়ী সড়কের খোকসায় ট্রাকের সাথে ধাক্কা খেয়ে একটি মেছো বাঘের মৃত্যু হয়ে।

মঙ্গলবার দিনগত রাত ১১ টার দিকে উপজেলা সদরের মালিগ্রামে এ সড়ক দুর্ঘটনায় পতিতো হয় বাঘটি। আইনি জটিলতার ভয়ে গ্রামবাসী মৃতবাঘটির সৎকার না করায় ১৭ ঘন্টা পরেও মৃত বাঘটি সড়কের পাশে পরেছিল।

কুষ্টিয়া রাজবাড়ী সড়কে নিহত মেছো বাঘ

প্রত্যক্ষ দর্শীরা জানান, রাতে মেছো বাঘটি খাবারের সন্ধ্যানে কুষ্টিয়া-রাজবাড়ী আঞ্চলিক মহাসড়কে উঠে আসে। এ সময় কুষ্টিয়া গামী একটি ট্রাকের সাথে মেছো বাঘটি ধাক্কা খায়। স্থানীয়রা আহত বাঘটিকে সুস্থ্য করার চেষ্টা করে। কিন্তু ঘটনা স্থলেই প্রায় ৩ ফুট লম্বা মেছো বাঘটি মারা যায়। গ্রামবাসী ও পথচারীরা সড়ক থেকে মৃতবাঘটিকে নামিয়ে রাখে। বুধবার বিকালে এ রিপোর্ট লেখা পর্যন্ত বাঘটি সড়কেই পাশে পরে ছিল।

আরো পড়ুন – কুষ্টিয়ায় পৌর কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে সংবাদ সম্মেলন

উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা শাহানা বেগমের দপ্তরে বাঘটির পরিচয় নিশ্চিত ও সৎকার নিয়ে কথা বলার জন্য যোগাযোগ করা হয়। কিন্তু তাকে পায়া যায়নি। বিকালে মোবাইল ফোনে কথা বলা হলে এ বিষয়ে ভেটিনারী সার্জনের সাাথে যোগাযোগ করতে বলেন।

স্থানীয় পৌরসভার কাউন্সিলর আমরান হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি খোকসার বাইওে থাকার কারণে খবরটি সঠিক জানা নেই বলে জানান।

উল্লেখ্য, ২ বছরের ব্যবধান একই সড়কের এক কিলোমিটারের মধ্যে সড়ক দুর্ঘটনা দ্বিতীয় মেছো বাঘের মৃত্যু হলো। আগের টি গ্রামবাসী মাটিতে পুতে রাখলেও এবার বাঘটি সড়কের পাশেই পরে আছে।