খোকসায় স্বতন্ত্র দুই চেয়ারম্যান প্রার্থীর বহরে হামলা, মেম্বর প্রার্থী আটক

0
162
খোকসার রতনপুর থেকে উদ্ধার করা দেশীয় অস্ত্র নিয়ে থানায় ফিরছে পুলিশ

স্টাফ রিপোর্টার

কুষ্টিয়ার খোকসায় দুই স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর মোটরসাইকেল বহর ও ভাতিজার উপর পৃথক হামলায় কমপক্ষে ৮ জন আহত হয়েছেন। দুইটি মোটর সাইকেল লুট ও ৩টি মোটর সাইকেল ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে। এক মেম্বর প্রার্থীকে পুলিশ আটক করেছে ।

জানা গেছে, বুধবার বেলা ১টার দিকে উপজেলার গোপগ্রাম ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোতালেব আলীর পক্ষের ১৫ জনের একটি মটোর সাইকেল বহর সন্তোষপুর স্কুলের কাছে পৌঁছালে প্রতিপক্ষের অস্ত্রধারীরা তাদের উপর হামলা চালায়। এ হামলায় স্বতন্ত্র প্রার্থীর কর্মী আব্দুল মালেক (৪০), টোকুল প্রামানিক (৪৫)সহ ৫ জন আহত হয়। হামলাকারীরা ২টি মোটর সাইকেল লুট ও ৩টি মোটর সাইকেল ভাংচুর করে। আহত মালেক ও টোকুলকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

খোকসার গোপগ্রামে হামলায় আহরা

অপরদিকে প্রতিক বরাদ্দের ১০ ঘন্টার মধ্যে মঙ্গলবার দিনগত রাত ১০টার দিকে খোকসা ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী আযুব আলীর ভাতিজা তমান হোসেন জিকু (৩৫), বাবু শেখ (২৮) ও রাশেদ আহম্মেদের উপর প্রতিপক্ষের সন্ত্রাসীরা হামলা চালায়। এ ঘটনায় আহত জিকুকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। হমলার ঘটনায় স্বতন্ত্র প্রার্থী আয়ুব আলী বাদি হয়ে খোকসা থানায় মামলা দায়ের করেছেন। মামলায় প্রধান আসামী এ ইউনিয়নের মেম্বর প্রার্থী ওয়াসিম আহম্মেদ হাসিম ও ওয়ালিদকে পুলিশ আটক করেছে। তাদের কাছ থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে পুলিশের সূত্র জানায়। আটক হাসিম স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আয়ুব আলীর বিরুদ্ধের হত্যা মামলার বাদি।

খোকসা ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থীর ভাতিজা জিকু

খোকসা ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আয়ূব আলী জানান, মেম্বর প্রার্থী হাসিম আলী পূর্ব শত্রæতার জের ধরে তার ভাতিজার উপর হামলা করেছে। হামলার মাধ্যমে প্রতিপক্ষ তার নির্বাচনে বাধার সৃষ্টি করছে।

গোপগ্রাম ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোতালেব আলীর সাথে মুঠোফোনে কথা বলা হলে তিনি জানান, তার বহরের দুইটি মোটর সাইকেল পাওয়া যাচ্ছে না। সে কোন রাজনৈতিক দলের সদস্যও না। নৌকা প্রার্থীর অফিস ভাঙ্গার ব্যপারে তিনি বলেন নিজেরা নিজেদের অফিস ভেঙ্গে তার লোক জনের বিরুদ্ধে মামলার চেষ্টা চালাচ্ছে।

গোপগ্রাম ইউনিয়নের নৌকা প্রতিকের চেয়ারম্যান প্রার্থী আলমগীর হোসেন বলেন, বিএনপি নেতা স্বতন্ত্র প্রার্থী মোতালেব হোসেনের লোকজন তার অফিসে হামলা করে ভাংচুর করেছে।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ আশিকুর রহমান বলেন, খোকসা ইউনিয়নের হামলার বিষয়ে মামলা হয়েছে। দুই জনকে আটক করা হয়েছে। তবে আটকদের মধ্যে ওয়াসিম আহম্মেদ হাসিম প্রার্থী কী না জানতে চাইলে তিবিলে বিষয়টি জেনে জানাবেন।