খোকসায় ২০ টাকার জন্য ফলের দোকানে হামলা

0
486
সন্ত্রাসী হামলার বর্ণনা দিচ্ছেন ব্যবসায়ী। ইনসেডে আহত ভ্যান চালক

স্টাফ রিপোর্টার

কুষ্টিয়ার খোকসায় এক তরমুজে ওপর ২০ টাকা কম না নেওয়ায় ফলের দোকানে দুই দফা হামলা হয়েছে। দোকানে ক্যাশ থেকে ৫০ টাকা লুটের অভিযোগ করলেন ব্যবসায়ী। সন্ত্রাসীদের হামলা এক ভ্যান চালক আহত হয়েছেন।

জানা গেছে, শনিবার বেলা ১২টার দিকে খোকসা বাজারের প্রধান সড়কের ফল ব্যবসাসী নবী’র দোকানে কয়েকজন লোক তরমুজ কিনতে আসেন। তারা ২২০ টাকা দামের একটি তরমুজ নিয়ে ২০ টাকা কম দেবার চেষ্টা করে। এক পর্যায়ে দোকানীর সাথে ক্রেতার বচসা বাঁধে। তা হাতা-হাতির পর্যায়ে পৌচ্ছায়। সন্ধ্যা ৭টার দিক ওই ক্রেতা দল বেঁধে ফলের দোকানে দ্বিতীয় দফায় হামলা চালায়। এ সময় ভ্যান চালক আবুল কালাম (৪৭) আহত হয়। তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বাজারের প্রধান সড়কে হামলা ও ক্যাশ লুটের ঘটনার পর খোকসা থানা পুলিশের একাধিক কর্মকর্তা ঘটনা স্থল পরিদর্শন করেছেন।

ফল ব্যবসায়ী নবী হামলার নেতৃত্বে থাকাদের চিনেছেন বলে জানান। তিনি নিজে তার দুই সযোগীসহ এক ভ্যান চলক আহত হয়েছেন। মাত্র ২০ টাকা কম না নেয়ায় তার প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি করেছে সন্ত্রাসীরা। সারা দিনের বেঁচা কেনার প্রায় ৫০ হাজার টাকা ক্যাশে ছিল হামলা কারীরা সে টাকা লুটে নিয়ে গেছে বলে তিনি অভিযোগ করেন। তিনি মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানান।

খোকসা থানার ওসি তদন্ত মামুনুর রশিদ বলেন, এখনো এজাহার হাতে এসে পৌঁছায়নি। তবে ঘটনা স্থলে প্রাথমিক তদন্তে পুলিশ সত্যতা পেয়েছে। তার আলোকে আসামিদের ধরতে পুলিশের একটি টিম অভিযান শুরু করেছে। তারা উপজেলার বেতবাড়িয়া ইউনিয়নের বনগ্রামের দিকে অভিযানে আছেন।