ঝিকরগাছায় ভুল সেটে এসএসসি পরীক্ষা গ্রহন

0
105

যশোর প্রতিনিধি

যশোরের ঝিকরগাছায় বি এম হাইস্কুল কেন্দ্রে ভুল প্রশ্নপত্রে এসএসসি পরীক্ষা নেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই কেন্দ্রের কেন্দ্র সচিব আব্দুস সামাদকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

সোমবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন যশোর শিাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র।

খোঁজ নিয়ে জানা গেছে, ২১ নভেম্বর যশোর শিাবোর্ডের অধীনে পরীক্ষা হওয়ার কথা ছিল ৩নম্বর সেট প্রশ্নপত্রে। কিন্তু কেন্দ্র সচিব আব্দুস সামাদ ১ নম্বর সেটের প্রশ্নপত্রে পরীক্ষা নেন। এই ঘটনায় পরীক্ষার্থীরা তাদের উত্তরপত্র মূল্যায়ন নিয়ে শঙ্কায় আছেন।

মারজানা ইসলাম পড়াশোনা করে পাইলট গার্লস হাইস্কুলে। সবার মতো সেও বি এম হাইস্কুল কেন্দ্রে ভুল প্রশ্নপত্রে পরীক্ষা দিয়েছে। এ কারণে সে মানসিকভাবে ভেঙে পড়েছে।

তার বাবা মহিদুল ইসলাম বলেন, ভুল প্রশ্নপত্রে পরীক্ষা দেওয়ায় আমার মেয়ের ফলাফল নিয়েও দুশ্চিন্তায় আছি। এর প্রতিকার চেয়ে যশোর শিাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের কাছে ১২জন অভিভাবকের স্বারিত একটি আবেদনপত্র জমা দিয়েছি।

এ ব্যাপারে যশোর শিাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র বলেন, প্রশ্নপত্রের ভুল সেটে পরীক্ষা নেওয়ার কারণে কেন্দ্র সচিব আব্দুস সামাদকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তবে এ ভুলের কারণে পরীক্ষার্থীরা কোনো তির সম্মুখীন হবে না। পরীক্ষার্থীরা যে প্রশ্নে পরীক্ষা দিয়েছে সেই উত্তরপত্রেই তাদের খাতা মূল্যায়ন করা হবে।