ঝিনাইদহে একদিকে আনন্দ অন্যদিকে বেদনাহত পরিবেশ

0
86

ঝিনাইদহ প্রতিনিধি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতিকের প্রার্থিতা ঘোষনার পর ঝিনাইদহ – ৩ আসনের আনন্দ মিছিল বের করে এ আসনের নতুন প্রার্থীর কর্মী সমর্থকেরা।

মনোনীত প্রার্থীরদেও সমর্থকেরা রবিবার বিকালে ঝিনাইদহ, হরিণাকুন্ডু, শৈলকুপা ও কালীগঞ্জ শহরে আনন্দ মিছিল বেরকরেন দলটির সর্মর্থক নেতারা। তবে ব্যাতিক্রম ছিল কেবল মহেশপুর কোটচাদপুর এলাকায়। ঝিনাইদহ-৩ আসন হিসেবে পরিচিত মহেশপুরে নতুন প্রার্থী করা হয়েছে প্রধানমন্ত্রীর সাবেক সামরিক সচিব মেজর জেনারেল সালাউদ্দীন মিয়াজিকে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসন থেকে নির্বাচিত হন শফিকুল আজম খান চঞ্চল।

এ ছাড়া ঝিনাইদহ-২ আসনে দলের হেভিওয়েট প্রার্থী সাইদুল করিম মিন্টুর নাম বাদ পড়ায় তার সমর্থকদের মধ্যে নীরবতা বিরাজ করে। এই আসনে তাহজীব আলম সিদ্দিী সমি পুরনায় মনোনয়ন পাওয়ায় তার সমর্থকরা রং নিয়ে হলি খেলায় মেতে ওঠে। আনন্দ মিছিল করে শহরবাসীকে শুভেচ্ছা জানায়। একই ভাবে শৈলকুপা এলাকায় দলের বর্ষিয়ান নেতা আব্দুল হাই ও কালীগঞ্জ এলাকায় আনোয়ারুল আজিম আনারের সমর্থকরা উল্লাস প্রকাশ করেন। এদিকে ঝিনাইদহ-৩ আসনে নৌকা প্রতিক পাওয়া সালাউদ্দীন মিয়াজি স্থানীয় আওয়ামী লীগের কোন পদে নেই। তবে তিনি উপজেলা আওয়ামী লীগের সদস্য বলে জানিয়েছেন দলের সাধারন সম্পাদক মীর সুলতানুজ্জামান লিটন।

সাধারন সম্পাদক লিটন তার মনোনয়ন পাওয়া সম্পর্কে বলেন, দলের প্রতিক যে পাবে আমরা তার নির্বাচন করবো। নৌকা যার দল তার বলে যোগ করেন সাধারন সম্পাদক। এছাড়া জেলার বাকি তিনটি আসনে দলীয় মনোনয়ন পেয়েছেন ঝিনাইদ-১ শৈলকুপা) আসনে বীর মুক্তিযোদ্ধা ও জেলা আওয়ামী লীগের সভাপতি বর্তমান সংসদ সদস্য আব্দুল হাই, ঝিনাইদহ-২ (ঝিনাইদহ সদর ও হরিণাকুন্ডু উপজেলা) আসনে বর্তমান সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী সমি ও ঝিনাইদহ-৪ ( কালীগঞ্জ উপজেলা ও সদরের আংশিক) আসনের বর্তমান সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার।